BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৮  মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

এই ১০ টাকার নোট আপনার কাছে থাকলেই রাতারাতি পেয়ে যেতে পারেন ৫ লাখ টাকা

Published by: Biswadip Dey |    Posted: September 15, 2021 4:05 pm|    Updated: September 15, 2021 4:06 pm

Selling this old Rs 10 note can give you Rs 5 lakh in a snap। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাসে-অটোয় পুরনো নোট দিলে সচরাচর অনেকেই তা নিতে নিমরাজি থাকেন। সব সময়ই লক্ষ্য থাকে নতুন চকচকে নোট। পুরনো নোটের (Old Note) জীর্ণ অবস্থার কারণেই তার এমন অনাদর। কিন্তু জানেন কি পুরনো নোট বা কয়েনই রাতারাতি আপনার ভাগ্য ফিরিয়ে দিতে পারে! বিভিন্ন ওয়েবসাইটে অ্যান্টিক কয়েন ও নোটের চাহিদা সত্যিই আকাশছোঁয়া। যেমন একটি বিশেষ ১০ টাকার নোট। যা আপনার কাছে থাকলেই পেয়ে যাবেন ৫ লক্ষ টাকা।

বলতে গেলে ওই বিশেষ ১০ টাকার নোট আপনার কাছে থাকলে ধরে নিন ওটা নোট নয়, পুরোদস্তুর লটারির টিকিট। কী বৈশিষ্ট্য় ওই নোটের? এই নোটের সিরিয়ালে রয়েছে ৭৮৬ সংখ্যাটা। আসলে রিজার্ভ ব্যাংক অফ ইন্ডিয়া এই বিশেষ সিরিজের নোট ছাপা বন্ধ করে দিয়েছে। তাই এটি হয়ে গিয়েছে অ্যান্টিক। ফলত তার বিরাট কদর দুষ্প্রাপ্য নোট-কয়েন কেনাবেচার বাজারে।

[আরও পড়ুন: Viral Video: ফুটবলে মেতেছে দুই ভালুক! মজার ভিডিও দেখে তাজ্জব সবাই]

যুগটা অনলাইনের। তাই আপনার কোথাও যাওয়ার দরকার নেই। বাড়িতে বসেই লাখপতি হতে পারবেন। উদাহরণস্বরূপ বলা যেতে পারে ‘ক্লিকইন্ডিয়া’র মতো অনলাইন প্ল্যাটফর্মের কথা। জেনে নিন ঠিক কী করতে হবে।

প্রথমে ‘সেলার’ হিসেবে নিজের নাম নথিবদ্ধ করুন। অ্যাকাউন্ট তৈরি হয়ে গেলে এরপর পুরনো ১০ টাকার নোটটির আপলোড করে দিন। এরপর আপনি লাইভ হলে আগ্রহী ক্রেতারা নিজেরাই আপনার সঙ্গে যোগাযোগ করবেন। আপনি আপনার মতো করে অ্যান্টিক মূল্যের নোটটি বিক্রি করতে পারবেন। এছাড়া ক্লিকইন্ডিয়া পোর্টালের মাধ্যমে সরাসরি হোয়াটসঅ্যাপেও আপনি বিক্রি করতে পারবেন ১০ টাকার নোটটি।

এছাড়াও ১,২,৫,১০,২০, ৫০, ১০০, ২০০, ৫০০, ২০০০ টাকার নোটেও ৭৮৬ নম্বর থাকলে সেগুলিও চড়া দামে বিকোতে পারে। তবে এক্ষেত্রে মাথায় রাখতে হবে জালিয়াতরাও কিন্তু এই ধরনের সাইটে ওত পেতে থাকে। অনেক সময় জাল পুরনো নোট ও কয়েনের ছবি আপলোড করে ফাঁদ পাতে তারা। অসাবধান হলেই বিপদ। তাই সাবধানে থাকাই ভাল।

[আরও পড়ুন: Viral Video: কিম জং উনের মতো চুলের ছাঁট চাই, সেলুনে গিয়ে অদ্ভুত আবদার যুবকের!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×