১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

OMG! চেয়েছিলেন সন্তান, DNA পরীক্ষায় যমজ প্রমাণিত হলেন দম্পতি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 16, 2017 12:02 pm|    Updated: October 9, 2019 4:05 pm

Shocking! A married couple discovered that they were biological twins after getting a routine DNA test

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সন্তান চাইছিলেন অনেকদিন ধরেই। কিন্তু কিছু শারীরিক সমস্যা হচ্ছিল। শেষ পর্যন্ত এক আইভিএফ ক্লিনিকের দ্বারস্থ হন দম্পতি। কিন্তু সেখানে এক পরীক্ষায় উঠে এল চমকপ্রদ তথ্য। জানা গেল, ওই দম্পতি আসলে যমজ ভাইবোন।

প্রায় আশ্চর্য এ ঘটনা ঘটেছে মিসিসিপির এক ক্লিনিকে। স্বাভাবিকভাবে সন্তানধারণ করতে পারছিলেন না স্ত্রী। তাই বিকল্প ব্যবস্থার খোঁজ করছিলেন। কিন্তু এরকম চমক যে অপেক্ষা করেছিল কে জানত! রুটিন চেকআপ হিসেবেই ডিএনএ পরীক্ষা করা হয় ওই দম্পতির। সাধারণভাবে দুটো নমুনা মিলিয়ে পরীক্ষা করে দেখাও হয় না। কিন্তু দুই প্রোফাইলে আশ্চর্য সাদৃশ্য উঠে আসায় কৌতূহলী হয়ে ওঠেন চিকিৎসকরা। প্রথম প্রথম ভাবা হয়েছিল কোনওভাবে দুই ব্যক্তি বোধহয় বংশসূত্রে এক। তাই ডিএনএ-তে এত মিল আছে। কিন্তু আরও ভাল করে পর্যবেক্ষণ করে দেখা গেল, তাঁরা ভাইবোনই। অর্থাৎ দু’জনেরই বাবা একজন ব্যক্তি। কিন্তু কীভাবে এ ঘটনা সম্ভব হল তার কোনও সূত্র ছিল না ক্লিনিকের হাতে।

[ Paytm-এ টাকা পাঠালেই মিলবে সেক্স পার্টনার, তদন্তে পুলিশ ]

এ ঘটনায় চমক লেগেছে ওই দম্পতিরও। তাঁদের জন্মদিন এক। তা নিয়ে অনেকেই অবাক হন। কিন্তু কাকতালীয় ঘটনা হিসেবেই এ সাদৃশ্য ধরে নিয়েছিলেন তাঁরা। কলেজে তাঁদের দেখা হয়। তারপর প্রেম ও বিয়ে। কিন্তু অতীতের ইতিহাসে যে এমন ব্যাপার লুকিয়ে ছিল কে জানত!

ডাক্তাররাই একরকম এ ঘটনার তদন্তে নামেন। জানা যায়, দুজনেই মা-বাবার মৃত্যু হয়েছিল দুর্ঘটনায়। পরে অন্য পরিবারে বেড়ে ওঠেন তাঁরা। পুরো ঘটনা সাজিয়ে ডাক্তারদের বিশ্বাস, যে পরিবার শিশু অবস্থায় তাঁদের আলাদা আলাদা করে দত্তক নিয়েছিল, সেই পরিবার জানায়নি যে তাঁরা যমজ ছিলেন। এর ফলেই এই বিপত্তি। বড় হয়েও তাঁরা তাই পুরোপুরি অপরিচিতভাবেই একে অন্যের মুখোমুখি হয়েছিলেন। কিন্তু কত আশ্চর্য ঘটনা ঘটে পৃথিবীতে। এও সেরকমই একটা। কিন্তু এখন সন্তানের কী হবে? উত্তর নেই। ডাক্তাররা শুধু আশা করছেন, কিছু একটা পথ নিশ্চয়ই খুঁজে বের করবেন ওই দম্পতি।

নারীশরীরের আদর্শ মাপ ইস্যুতে প্রকাশকের বিরুদ্ধে এফআইআর ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে