৩ অগ্রহায়ণ  ১৪২৬  বুধবার ২০ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৩ অগ্রহায়ণ  ১৪২৬  বুধবার ২০ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রত্যেকটা মানুষ আলাদা। পছন্দ-অপছন্দর ক্ষেত্রেও পার্থক্য রয়েছে। বসার কায়দাতেও রয়েছে বৈচিত্র। কেউ পা ছড়িয়ে বসতে পছন্দ করেন, কেউ পা গুটিয়ে, কেউ আবার পায়ের উপর পা তুলে ছাড়া বসতেই পারেন না। পছন্দের এই বসার ভঙ্গীই মানুষের সম্পর্কে অনেক কথা জানিয়ে দেয়।

১) সোজাভাবে যাঁরা বসেন খুবই আত্মবিশ্বাসী হয়ে থাকেন। এঁদের মধ্যে নেতৃত্ব দেওয়ার ক্ষমতা থাকে। এঁরা আবার খুব পরোপকারীও হন। হ্যাঁ, অবশ্যই স্বাস্থ্য সচেতন হন এঁরা। সেই জন্যই সোজা হয়ে বসেন যাতে পরে পিঠের সমস্যায় ভুগতে না হয়।

২) একটু পিছনের দিকে হেলে বসতে পছন্দ করেন? সময় নিয়ে সমস্ত কাজ করতে ভালবাসেন আপনি। খুবই আবেগপ্রবণ ও স্পর্শকাতর। আবেগের বসেই জীবনের সমস্ত সিদ্ধান্ত নিয়ে থাকেন।

Untitled-3

৩) সামনের দিকে ঝুকে যাঁরা বসতে ভালবাসেন তাঁরা কৌতূহলী চরিত্রের হয়ে থাকেন। নতুন মানুষের সঙ্গে পরিচয় করতে, অজানা বিষয় সম্পর্কে জানতে পছন্দ করেন। এঁরা খুব সহজেই মানুষের মন জয় করে নেন।

৪) দুই পা জোড়া করে বসতে অনেকেরই পছন্দের। এমন মানুষরা পারফেকশনিস্ট। বাহ্যিকভাবে এমন মানুষদের কঠিন স্বভাবের মনে হতে পারে। কিন্তু এঁরা খুবই আন্তরিক ও দয়াপ্রবণ হয়ে থাকেন।

[সিক্স প্যাক নয়, পুরুষদের এই বিষয়গুলিই বেশি আকর্ষণ করে মহিলাদের]

৫) দুই পা ক্রস করে বসে থাকেন অনেকে। এমন মানুষরা সবকিছুতে কতৃত্ব করতে খুব ভালবাসেন। এঁরা সমস্ত কিছু জানতে চান। আর সমস্ত পরিস্থিতির উপর নিয়ন্ত্রণ করতে পছন্দ করেন।

৬) পায়ের উপর পা তুলে বসা মানেই বাবুয়ানির লক্ষণ হিসেবে দেখা হয়। তবে এমনভাবে যাঁরা বসেন তাঁদের মধ্যে আত্মবিশ্বাসের অভাব থাকে। এমন মানুষরা নিজেদের মধ্যে থাকতেই ভালবাসেন।

poor-sitting-posture

৭) দুই হাত ক্রস করে বসা ব্যক্তি অবশ্য বেশ আত্মবিশ্বাসী হয়ে থাকেন। এমন মানুষরা সহজে হাসেন না। আর মানুষের সঙ্গে মিশতেও এঁদের সময় লাগে।

৮) দুই হাত পায়ের ভিতরে গুজে বসেন? তাহলে আপনি বেশ স্পর্শকাতর। অন্যের মনের কথা বুঝতে পারেন। তাঁদের সাহায্যও করেন। তবে আপনি আবার একটু লাজুকও বটে। আত্মবিশ্বাসের অভাবও রয়েছে।

৯) হাঁটুর উপর হাত রেখে বসা মানুষরা আবার বেশ বোল্ড হন। নিজের মত প্রকাশ করতে কখনও ভয় পান না। প্রতিকূল পরিস্থিতির মোকাবিলা কেমন করে করতে হয় তা ভালই জানেন এঁরা।

১০) দুই হাত এক করে কোলে নিয়ে বসেন অনেকে। এমন মানুষরা ভাল বন্ধু হয়ে থাকেন। আবার খুবই আবেগপ্রবণও। বাঁচার নেশায় বুঁদ থাকেন এঁরা। আর কাছের মানুষের মুখে হাসি দেখতে চান।

[কমপিউটার, মোবাইলে এক নাগাড়ে তাকিয়ে চোখের সর্বনাশ করছেন]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং