BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২২ অক্টোবর ২০২০ 

Advertisement

OMG! সামাজিক দূরত্ব মেনেই কনের গায়ে হলুদ, পরিবারের বুদ্ধির প্রশংসায় নেটিজেনরা

Published by: Paramita Paul |    Posted: September 29, 2020 9:08 pm|    Updated: October 1, 2020 12:49 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনাতঙ্কের প্রভাবে বদলে গিয়েছে দুনিয়া! থমকে গিয়েছে আচার-অনুষ্ঠান। বদল এসেছে রীতি-নীতিতে। পাশাপাশি-কাছাকাছির বদলে সবটাই এখন দূরে-দূরে। তাহলে বিয়ের গায়ে হলুদ পর্ব সারা হবে কীভাবে? তার এক অভিনব পদ্ধতি বের করে তাক লাগিয়ে দিয়েছে এক হবু কনের পরিবার।

করোনা পরিস্থিতির জেরে বাতিল হয়েছে বহু বিয়ের অনুষ্ঠান। পিছিয়েও গিয়েছে বহু বিবাহ অনুষ্ঠান। কিন্তু আর কতদিন এভাবে সব আটকে রাখা যায়? তাই নিয়মকানুন একটু শিথিল হতেই নহবৎ বসে যাচ্ছে বাড়ির সামনে। মাস্ক-স্যানিটাইজার সামনে বিয়েতে হাজির হচ্ছেন আত্মীয়-স্বজনরা। কিন্ত গায়ে হলুদের (Haldi Ceremony)  সময় কী হবে? তখন তো কনেকে স্পর্শ করতেই হবে। আর না হলে বিবাহ অনুষ্ঠান থেকে বাদ দিতে হবে এই পর্ব। তা আবের হয় নাকি! কথায় আছে না ইচ্ছে থাকলে উপায় হয়। তারই প্রমাণ জ্বলজ্বল করছে সোশ্যাল মিডিয়ায়।

[আরও পড়ুন : ‘স্ত্রীর সঙ্গে আর থাকতে পারব না’, গৃহত্যাগী হয়ে মোবাইল টাওয়ারে উঠে পড়লেন ক্ষুব্ধ স্বামী!]

টুইটারে একটি ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে দেখা গিয়েছে, সামাজিক দূরত্ব (Social Distance) মেনে গায়ে হলুদের অনুষ্ঠানে মেতেছেন এক কনের পরিবারের সদস্যরা। হাতের বদলে কনের গায়ে হলুদ লাগানোর জন্য ব্যবহার করা হয়েছে পেন্ট রোলার, যা দিয়ে ঘরের দেওয়াল রঙ করা হয়। লম্বা একটা প্লাস্টিকের লাঠির মাথায় লাগানো হয়েছে পেন্ট রোলারটি। তার মধ্যে তেল-হলুদের প্রলেপ নিয়ে কনের গায়ে ছুঁইয়ে দিচ্ছেন সকলে। তবে বিধি মেনে হাতে গ্লাভসও পরেছেন অনেকে। মাস্কে মুখ ঢেকেছেন অতিথিরা। স্যানিটাইজ করে নেওয়া হয়েছে পেন্ট রোলার আর তার প্লাস্টিকের লাঠি।

[আরও পড়ুন : লুডো খেলায় চিটিং করেছে বাবা, অভিযোগ নিয়ে সোজা আদালতে হাজির মেয়ে]

এই ভিডিও কবে এবং কোথায় তোলা হয়েছে তা অবশ্য জানা যায়নি। টুইটারে ভিডিও শেয়ার করেছেন হরজিন্দর সিং কুকরেজা নামের এক ব্যক্তি। ওই পরিবারের বুদ্ধির তারিফ করছেন নেটিজেনরা। তাঁদের কথায়, ইচ্ছে থাকলেই যে উপায় হয়, ভারতীয়রা তা দেখিয়ে দিলেন। 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement