BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পথ দুর্ঘটনায় মৃত্যু বিষধর সাপের, শেষকৃত্যের আয়োজন করে তাক লাগালেন গ্রামবাসীরা

Published by: Sayani Sen |    Posted: December 20, 2020 1:04 pm|    Updated: December 20, 2020 1:05 pm

Some villagers of Tamil Nadu perform

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাস্তা দিয়ে হাঁটাচলা করার সময় পশু প্রাণীদের দেহ পড়ে থাকার ঘটনার সাক্ষী অহরহ হতে হয় সকলকে। তবে সেদিকে আর নজর দেন ক’জন। পরিবর্তে নিজের ব্যস্ততাতেই মেতে থাকি আমরা। কিন্তু তামিলনাড়ুতে (Tamil Nadu) ঘটল একেবারেই অন্য ঘটনা। রাস্তার ধারে পড়ে থাকা অজগর সাপের দেহের শেষকৃত্য করলেন বেশ কয়েকজন গ্রামবাসী।

জানা গিয়েছে একটি অজগর সাপ রাস্তা পারাপার করছিল। সেই সময় একটি লরি তাকে পিষে দিয়ে চলে যায়। ঘটনাস্থলে মারাও যায় অজগরটি (Python)। তা নজরে আসা পথচলতি অনেকেরই। স্মার্টফোনের যুগে কেউ কেউ ছবি তুলে রাখলেন ১২ ফুট লম্বা অজগরের। তবে একদল গ্রামবাসী যা করলেন তা সত্যিই ব্যতিক্রমী পদক্ষেপ। তাঁরা ঠিক করেন ওই সাপটির শেষকৃত্যের আয়োজন করবেন। যেমন ভাবা তেমনই কাজ। যথেষ্ট যত্ন করে সাপের দেহটি রাস্তা থেকে উদ্ধার করেন তাঁরা। প্রথমে সাদা কাপড়ে দেহটি মুড়ে দেওয়া হয়। এরপর ফুল দিয়ে সাজানো হয় দেহটি। একজন মানুষের দেহের মতোই তারপর কাঁধে করে একটি বাগানে নিয়ে যাওয়া হয়। সেখানে বেশ খানিকটা মাটি খোঁড়াও হয়। ওই গর্তের ভিতরে রাখা হয় সাপের দেহ। তারপর সকলে মিলে মাটি দিয়ে গর্তটি ভরাট করা হয়।

[আরও পড়ুন: কোভিড ভ্যাকসিন আসতেই উচ্ছ্বাস, গানের তালে কোমর দোলাচ্ছেন স্বাস্থ্যকর্মীরা]

কৃষ্ণাণ নামে স্থানীয় এক বাসিন্দা বলেন, “সাপের শেষকৃত্য একেবারেই ব্যতিক্রমী ঘটনা। এর আগে কোনওদিন আমাদের গ্রামে তা হয়নি। এই প্রথমবার কয়েকজনের উদ্যোগে এমন অন্য রকমের শেষকৃত্যের সাক্ষী হতে পারলাম আমরা। যারা এই কাজ করে দেখাল তাদের জন্য সত্যিই আমরা গর্বিত।” সাপের শেষকৃত্য অবাক করেছে সকলকে। তাই গ্রামবাসীদের ব্যতিক্রমী কাজের ভিডিও ভাইরাল হয়ে যায় চোখের নিমেষে। নেটিজেনরা প্রায় সকলেই ওই কাণ্ড কারখানা দেখে অবাক। সাপের দুর্ঘটনায় মৃত্যু দুঃখ দিয়েছে পশুপ্রেমীদের। তবে একটি সরীসৃপের প্রতি গ্রামবাসীদের সহানুভূতি সত্যিই অবাক করেছে তাঁদের। গ্রামবাসীদের প্রশংসা না করে পারছেন না তাঁরা।

[আরও পড়ুন: বানরের খাঁচায় মানুষ! নিউ ইয়র্কের চিড়িয়াখানায় প্রদর্শিত হয়েছিলেন এই কৃষ্ণাঙ্গ যুবক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে