২৮ আশ্বিন  ১৪২৭  সোমবার ১৯ অক্টোবর ২০২০ 

Advertisement

OMG! ১৫০ সন্তানের বাবা বছর পঞ্চাশের প্রৌঢ়, চলতি বছরেই জন্মেছে দশজন

Published by: Paramita Paul |    Posted: October 1, 2020 5:57 pm|    Updated: October 1, 2020 5:57 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগেকার দিনে গুরুজনদের প্রণাম করলেই, তাঁরা বলতেন শতপুত্রের জননী বা পিতা হও! সেই আশীর্বাদের বাস্তবায়ন করলেন এক মার্কিন প্রৌঢ়। বিশ্বজুড়ে ১৫০ সন্তানের বাবা তিনি। শুধুমাত্র লকডাউনেই পাঁচসন্তানের পিতা হয়েছেন। চলতি বছরে আরও পাঁচজন সন্তান ভূমিষ্ঠ হতে চলেছে।

রুপোলি পর্দার ভিকি ডোনারের মতোই এটাও এক স্পার্ম ডোনারের (Sperm Donar) গল্প। নাম জো। করোনা বা লকডাউন তাঁকে আটকাতে পারেনি। এই মহামারীর মাঝেও কাজ চালিয়ে গিয়েছিল মার্কিন যুক্তরাষ্ট্রের এই স্পার্ম ডোনার। তিনি জানিয়েছেন, লকডাউনেও থেমে থাকেননি। করোনা তথা লকডাউনের সময় তিনি ছ’টি সন্তানের বাবা হয়েছেন। তাদের মধ্যে একজনের জন্ম গত বছরের শেষের দিক।

[আরও পড়ুন : নিজের প্রাণ বাজি রেখে উন্মত্ত ষাঁড়ের কবল থেকে ঠাকুমাকে বাঁচাল কিশোর, ভাইরাল ভিডিও]

জো জানিয়েছেন, ২০২০ সালে মোট ১০ জন মহিলাকে স্পার্ম ডোনেট করেছেন। তাঁদের মধ্যে ছ’জন মহিলা ইতিমধ্যে সন্তানে জন্ম দিয়েছেন। ৪৯ বছরের জো লকডাউনের পুরো সময়টাই আর্জেন্টিনাতে ছিলেন। করোনার উপদ্রব শুরু হওয়ার আগেই তিনি সেখানে গিয়েছিলেন। লকডাউন হওয়ায় সেখানে আটকে পড়েন তিনি। বর্তমানে তিনি লন্ডনে এসেছেন। সেখানে আরও পাঁচজন মহিলাকে স্পার্ম ডোনেট করবেন বলে।

জো বলেন, ”সারা বিশ্বে ১৫০ শিশুর বাবা আমি। চলতি বছরে আমার ডোনেট করা স্পার্মে পাঁচ জন মহিলা গর্ভবতী হয়েছেন। একটি শিশু দিন কয়েক আগে জন্মগ্রহণ করেছে। করোনার জন্য আমি একটু স্লো হয়েছিলাম বটে! তবে থেমে যাইনি।” তিনি আরও বলেন, “সন্তানদের জন্মাতে দেখলে আমার খুব ভাল লাগে। বেশিরভাগ ক্ষেত্রেই দেখি আমার চেহারার সঙ্গে ওদের মিল রয়েছে।” স্পার্ম ডোনেট ছাড়াও কোনও মহিলার সঙ্গে যৌন সংসর্গ করেও সন্তান উৎপাদনে সাহায্য করেন তিনি।

[আরও পড়ুন : একসঙ্গে হলেই খালি নোংরা কথা, ‘সুশিক্ষা’ দিতে আইসোলেশনে পাঠানো হল ৫ টিয়াকে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement