BREAKING NEWS

২১ আষাঢ়  ১৪২৭  সোমবার ৬ জুলাই ২০২০ 

Advertisement

খুদেদের রাস্তা পেরতে সাহায্য করছে ছোট্ট সারমেয়, আদুরে ভিডিওতে মজেছেন নেটিজেনরা

Published by: Sucheta Chakrabarty |    Posted: June 27, 2020 6:12 pm|    Updated: June 28, 2020 4:36 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাস্তায় ট্রাফিক আইন না মানলেই চোখ পাকিয়ে তাকায় সে। পুলিশের হাত থেকে রক্ষা পেলেও তার হাত থেকে নিস্তার নেই কারোর। স্কুলে যাওয়ার সময়ও ছোট্ট শিশুদের রাস্তা পারাপারে রোজ সাহায্য করে সে-ই। ভাবছেন তো যে সে কে? সে আর কেউ নয়। জর্জিয়ার (Georgia) রাস্তার একটি সারমেয়। নিজ দায়িত্বে একাই এত কাজ করে চলেছে এই সারমেয়

কথায় বলে শিশুদের সঙ্গে সারমেয়দের বেশি বন্ধুত্ব। এবার সেই ছবি ফুটে উঠল বাস্তবে। বুঁদির গড় রক্ষার মতো শিশুদের রাস্তা পার করার দায়িত্ব নিয়েছে জর্জিয়ার একটি ছোট্ট কুকুর। স্থানীয়রা আদর করে তার নাম রেখেছে খুরসা (Kursha)। প্রতিদিন নিয়ম করে নার্সারির শিশুরা স্কুলে যাওয়ার সময় অভিভাবকের মতো রাস্তায় দাঁড়িয়ে থাকে সে। খেয়াল রাখে ব্যস্ত ট্রাফিকের দিকে। এমনকি ট্রাফিকের নিয়ম ভেঙে নির্দিষ্ট স্থান ছেড়ে এতটুকু এগিয়ে আসার সাহস নেই কারোর। তাহলেই চিৎকারে গোটা রাস্তা মাথায় তুলে নেয় সে। সারমেয়র এই আচরণ ইতিমধ্যেই নজর কেড়েছে নেটিজেনদের। তাপর ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়াতেও। সেই ভিডিও দেখে কেউ হেসে কুটিপাটি হয়েছেন। কেউ বা তার অসীম দায়িত্বজ্ঞানের জন্য কুর্নিশ জানিয়েছেন।

[আরও পড়ুন:ইচ্ছাশক্তির কাছ হার প্রতিবন্ধকতার, একহাতেই পড়ুয়াদের জন্য মাস্ক বানাচ্ছে ১০ বছরের কিশোরী]

খুরসার লোমে ঢাকা আদুরে চোখের জন্য ইতিমধ্যেই সে স্থানীয়দের কাছে বেশ পছন্দের। এক স্থানীয়ের কথায়, “খুরসাকে কেউ এই কাজ করতে শেখায়নি। নিজের ইচ্ছেতেই নার্সারির বাচ্চাদের দেখে রাস্তায় নেমে দাঁড়িয়ে থাকে। বাচ্চারাও তাকে দেখে তাকিয়ে থাকে ইশারা করে। তাতেই বোধহয় ও খুব আনন্দ পায়।” তবে এত দায়িত্বশীল হলেও খুরসার আশ্রয় রাস্তাতেই। ভালবেসে কেউ কিছু খেতে দিলে তাই খেয়েই দিন কাটে তার। তাই রাস্তা জুড়েই আধিপত্য তার।

[আরও পড়ুন:OMG! এ কী কাণ্ড, প্রৌঢ়ের যৌনাঙ্গে প্রবেশ করে রক্ত চুষল জোঁক!]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement