Advertisement
Advertisement

Breaking News

Students sing 'kanchaa badam' song in front of teacher in West Bengal

২ বছরে কী শিখেছিস? শিক্ষিকা প্রশ্ন করতেই ‘কাঁচা বাদাম’ গেয়ে উঠল পড়ুয়া

ভাইরাল ভিডিওটি দেখেছেন?

Students sing 'kanchaa badam' song in front of teacher in West Bengal । Sangbad Pratidin
Published by: Sayani Sen
  • Posted:February 10, 2022 5:01 pm
  • Updated:February 10, 2022 5:06 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  টানা দু’বছর ধরে বন্ধ স্কুল। করোনা (Coronavirus) পরিস্থিতিতে অনলাইন ক্লাসই ভরসা। ফের পড়ুয়াদের স্কুলের মেজাজে পড়াশোনার আনন্দ দিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee) উদ্যোগে ‘পাড়ার শিক্ষালয়’ শুরু হয়েছে। সেখানেই পড়তে গিয়েছিল খুদে। গত দু’বছরে কী শিখেছে, তা জানতে চান শিক্ষিকা। খুদে ছাত্রও উত্তর দিতে তৈরি। কিন্তু পড়া কই, তার পরিবর্তে সে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ‘বাদাম কাকু’র বিখ্যাত ‘কাঁচা বাদাম’ গানটি গাইতে শুরু করে। স্বাভাবিকভাবেই অবাক হয়ে যান শিক্ষিকা থেকে পড়ুয়া সকলেই। গান শেষ হয়ে যাওয়ার পরই বসে পড়ে ছাত্রটি। ততক্ষণে যদিও ‘পাড়ার শিক্ষালয়ে’ উঠেছে হাসির রোল।

মাত্র ১ মিনিট ১০ সেকেন্ডের এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় (Social Media) বিদ্যুতের গতিতে ভাইরাল হয়ে যায়। লাইক, কমেন্টের ঝড় বইছে নেটদুনিয়ায়। ভিডিওটি যে বাংলার কোনও স্কুলের তা স্পষ্ট। তবে ছাত্রের নাম, পরিচয় জানা যায়নি। প্রায় সকলেই উপভোগ করেছেন শিশুর গান। তবে অনেকে আবার বিষয়টি ভাল চোখে দেখছেন না। তাঁদের মতে, করোনা পরিস্থিতিতে স্কুল বন্ধ থাকার ফলে কচিকাঁচাদের শিক্ষার মান যে সত্যিই নিম্নমুখী, এই ভাইরাল ভিডিওটি (Viral Video) নাকি তারই জ্বলন্ত উদাহরণ।

Advertisement

Advertisement

[আরও পড়ুন: প্রেমিকার নগ্ন ছবি বন্ধুবান্ধবদের শেয়ার! প্রতিবাদ করায় অ্যাসিড হামলার হুমকি যুবকের]

“বাদাম বাদাম দাদা কাঁচা বাদাম। আমার কাছে নাইকো বুবু ভাজা বাদাম। আমার কাছে আছে শুধু কাঁচা বাদাম।” ফেসবুক হোক কিংবা ইনস্টাগ্রাম – এখন সোশ্যাল মিডিয়ায় কান পাতলেই শোনা যাচ্ছে বিখ্যাত ‘কাঁচা বাদাম’ গান। এই ভাইরাল গানটি আট থেকে আশি মন ছুঁয়েছে প্রায় সকলেরই। 

Bhuban Badyakar

 

বিক্রি বাড়ানোই ছিল লক্ষ্য। তাই বিক্রির মাঝে ‘কাঁচা বাদাম’ (kanchaa badam) গাইতে শুরু করেছিলেন বীরভূমের ভুবন বাদ্যকর। সেই গানই এখন ছড়িয়ে পড়েছে গোটা দেশে। সোশ্যাল মিডিয়ার দৌলতে গোটা বিশ্বই এখন ‘কাঁচা বাদাম’ গানে মজে। প্রত্যন্ত এলাকার বাদামওয়ালা ভুবন বাদ্যকর যে প্রকৃত অর্থেই সকলের হৃদয় ছুঁয়েছেন, তা আর বলার অপেক্ষা রাখে না। তবে শিল্পীর আক্ষেপ একটাই, জনপ্রিয়তা পেলেও লক্ষ্মীলাভ অধরা।

Nut-seller

[আরও পড়ুন: WB Civic Polls 2022: অব্যাহত জয়ের ধারা, এবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় দিনহাটা পুরসভা দখল তৃণমূলের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ