BREAKING NEWS

১১ কার্তিক  ১৪২৭  বুধবার ২৮ অক্টোবর ২০২০ 

Advertisement

‌‌অবিশ্বাস্য! স্রেফ ফ্রি WIFI পাওয়ার জন্য সদ্যোজাত সন্তানের সঙ্গে এই কাজটি করলেন বাবা-মা!

Published by: Abhisek Rakshit |    Posted: October 18, 2020 3:16 pm|    Updated: October 18, 2020 3:16 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ ফ্রি WIFI পেতে আপনি কী করবেন?‌ হ্যাঁ, কিছুটা রাস্তা হেঁটে যে জায়গায় ফ্রি ওয়াইফাই রয়েছে, যেমন রেলস্টেশন কিংবা বাস স্টপ, সেখানে চলে আসতে পারেন। কিন্তু নিজের সদ্যোজাত সন্তানের নাম কোনও ইন্টারনেট প্রদানকারী সংস্থার নামে রাখবেন?‌ শুনতে অবাক লাগলেও বাস্তবে কিন্তু এমনটাই ঘটেছে। সুইৎজারল্যান্ডের (Switzerland) এক দম্পতি ফ্রি–তে ওয়াইফাই পেতে নিজেদের সদ্যোজাত সন্তানের নাম রেখেছে ইন্টারনেট প্রদানকারী সংস্থার নামে। আর এজন্যই আগামী ১৮ বছর বিনামূল্যে ওয়াইফাই পরিষেবা পাবেন ওই দম্পতি। এই খবর প্রকাশ্যে আসতেই সোশ্যাল মিডিয়া রীতিমতো সরগরম।

সম্প্রতি টুইফি (Twifi) নামে সুইস ওই কোম্পানি জানিয়েছিল, যে দম্পতি তাঁদের সদ্যোজাত সন্তানের নাম সংস্থার নামে রাখবে, তাঁদের ১৮ বছরের জন্য বিনামূল্যে ওয়াই ফাইয়ের পরিষেবা দেওয়া হবে। এমনকী কোম্পানি উঠে গেলেও এই সুবিধা পাবেন তাঁরা। এজন্য শুধু সদ্যোজাতর জন্মশংসাপত্রটি আপলোড করতে হবে, যেখানে ওই নামটি থাকবে। এদিকে, এই খবরটি পেতেই নড়েচড়ে বসেন ওই দম্পতি। প্রথমে তাঁরা কিছুটা দ্বিধায় ছিলেন। কিন্তু পরবর্তীতে ঠিক করেন এই কাজটি তাঁরা করবেন। এরপরই নিজেদের সদ্যোজাত কন্যাসন্তানের নামের মাঝে সংস্থার নাম ‘‌টুইফি’‌ যোগ করেন।

[আরও পড়ুন:‌ নেই ‌যানবাহন, জঙ্গলপথে ১৭ কিলোমিটার হেঁটেই স্কুলে যান কেরলের এই শিক্ষিকা]

ওই দম্পতি জানিয়েছে, ফ্রি–তে ওয়াইফাই পরিষেবা পেয়ে যাওয়ায় ইন্টারনেট (Internet) সংযোগের পিছনে যে টাকাটি খরচ করতাম, এবার তা মেয়ের নামে অ্যাকাউন্টে জমা করা হবে। পরবর্তীতে ‘‌টুইফি’‌ যাতে সেই টাকা দিয়ে যা ইচ্ছে কিনতে পারে। এদিকে, সংস্থার মালিক কিন্তু খুবই খুশি। তিনি আরও দম্পতিদেরও এগিয়ে আসার আহ্বান জানান।অন্যদিকে, সোশ্যাল মিডিয়ায় বিষয়টি এখন বেশ আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছে। তবে ওই দম্পতি জানান, শুরুতে কিছুটা দ্বিধাবোধ করলেও এখন আর তাঁদের কোনও সমস্যা নেই।

[আরও পড়ুন:‌ আসছে হ্যারিকেন ডেলটা, নিজের বাড়িতেই একসঙ্গে ৩০০ কুকুরকে আশ্রয় দিলেন এই ব্যক্তি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement