BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

উচ্চতার দৌড়ে পয়লা, বিশ্ব রেকর্ডের পথে অমৃতসরের এই পুলিশকর্মী

Published by: Subhajit Mandal |    Posted: March 27, 2019 5:22 pm|    Updated: March 28, 2019 2:02 pm

Tallest cop Jagdeep Singh yet to find space in Guinness book

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কথায় আছে, অতি বাড় বেড়ো না, ঝড়ে পড়ে যাবে। যার সারমর্ম হল, কোনও কিছুই অতিরিক্ত হওয়া ভাল না। এই ধ্রুব সত্য হাড়ে হাড়ে টের পাচ্ছেন অমৃতসরের জগদীপ সিং। জগদীপের বিশেষত্ব হল তাঁর উচ্চতা। আর পাঁচটা সাধারণ মানুষের তুলনায় তিনি একটু বেশিই লম্বা। উচ্চতা ৭ ফুট ৬ ইঞ্চি। বিশ্বের সবচেয়ে লম্বা পুলিশকর্মী তিনি।

[আরও পড়ুনসম্পূর্ণ নগ্ন হয়ে বিমানে উঠছেন যাত্রী! কারণ জানলে অবাক হবেন]

কিন্তু মুশকিল হল, এই অতি উচ্চতা তাঁর জন্য অতি বড় বড় সমস্যার সৃষ্টি করছে। কী কী সমস্যা? জগদীপের আপশোস, ব্যক্তিগত এবং পেশাগত দুই ক্ষেত্রেই তাঁকে সমস্যায় পড়তে হয়। নিজের মাপের পোশাক কিনতে পারেন না। সবসময় পোশাক বানিয়ে পরতে হয়। তাঁর ১৯ সাইজের জুতো লাগে, যা কিনা গোটা ভারতে পাওয়া যায় না। সেই জুতো তাঁকে আনতে হয় বিদেশ থেকে। তাঁর খরচও বিস্তর। তিনি এতটাই লম্বা যে পাবলিক ট্রান্সপোর্টে উঠতে পারেননা। বাস-গাড়ি সবই তাঁর জন্য ছোট। সমস্যা হয় পুলিশ ভ্যানে উঠতেও। তাই তাঁকে সবসময় ব্যক্তিগত গাড়ি বা বাইক ব্যবহার করতে হয়।

Tall

[আরও পড়ুনচিবোনো চুইংগামের দাম উঠল ৩.৫ কোটি! অবাক নেটিজেনরা]

আর বড় একটি সমস্যা ছিল বিয়ে। জগদীপ বলছেন, “প্রথম দিকে আমার প্রেম জীবনেও বেশ সমস্যার সৃষ্টি হয়েছিল। আমি আমার উচ্চতার কোনও মেয়েই পাচ্ছিলাম না। সবাই ভাবত, আমি অতিরিক্ত লম্বা।” সে সমস্যা অবশ্য এখন মিটেছে। জগদীপকে বিয়ে করেছেন সুখবীর কৌর। তাঁর উচ্চতা ৫ ফুট ১১ ইঞ্চি। সুখবীর বলছেন, “আমি একজন গর্বিত স্ত্রী। লোকে আসে, আমাদের সঙ্গে সেলফি তোলে। আমরা এটা উপভোগ করি। আমার মনে হয় না বিশ্বে ওর থেকে লম্বা কেউ আছে।” জগদীপের অবশ্য একটা আপশোস, প্রায় দু’দশক ধরে তিনি পুলিশে কর্মরত। কিন্তু এখনও গিনেস বুকে নাম নেই তাঁর। তাঁর আশা, হয়ত শীঘ্রই নাম উঠবে বিশ্বরেকর্ডের তালিকায়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে