১৪ চৈত্র  ১৪২৬  শনিবার ২৮ মার্চ ২০২০ 

Advertisement

অবসরপ্রাপ্ত কর্নেলের বাড়িতে চুরি না করে ক্ষমা চাইল ‘দেশপ্রেমী’ চোর

Published by: Soumya Mukherjee |    Posted: February 20, 2020 2:29 pm|    Updated: February 20, 2020 2:31 pm

An Images

ছবিটি প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চমকের এই দুনিয়ায় প্রতিদিনই অদ্ভুত ঘটনা ঘটে। তবে ফাঁকা বাড়িতে চুরি করতে ঢুকে কিছু না নিয়েই দেওয়ালে মার্কার পেন দিয়ে লিখে চোরের ক্ষমাপ্রার্থনা করার ঘটনা মনে হয় কেউ কখনও শোনেননি। বুধবার অভিনব এই ঘটনাটি ঘটেছে কেরলের কোচিতে অবস্থিত ত্রিপুনিথুরা এলাকায়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ত্রিপুনিথুরা এলাকার একটি বাড়িতে স্ত্রী ও সন্তানদের নিয়ে বসবাস করেন ভারতীয় সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত কর্নেল ইসাক মানি। দু’মাস আগে এলাকার বাইরে ঘুরতে গিয়েছেন। ফাঁকা বাড়িতে দিনের বেলা দু’জন নির্মাণ শ্রমিক সংস্কারের ও একজন পরিচারিকা ঘর ধোয়ামোছার কাজ করেন। কিন্তু, রাতে ওই বাড়িতে কেউ থাকেন না। বুধবার সকালে পরিচারিকা কাজ করতে এসে দেখেন বাড়ির সামনের দরজা ভাঙা রয়েছে। আর ঘরের জিনিসপত্র এদিক-ওদিক ছড়িয়ে রয়েছে।

[আরও পড়ুন: এই না হলে ভক্ত! ডোনাল্ড ট্রাম্পের মূর্তি বানিয়ে ঈশ্বররূপে পুজো করেন তেলেঙ্গানার যুবক ]

 

বিষয়টি দেখে ভয় পেয়ে সঙ্গে সঙ্গে পুলিশকে ফোন করেন তিনি। আর পুলিশ এসে তল্লাশি শুরু করার পরে চোখ কপালে ওঠে তাদের। দেখেন ঘরের একটি দেওয়াল বড় বড় করে মার্কার পেন দিয়ে বাইবেলের সাত নম্বর নির্দেশ ‘চুরি করবে না (Thou shalt not steal)’ লেখা রয়েছে। আর তার নিচে একটু ছোট হরফে লেখা, ‘বাড়িতে ঢোকার আগে আমি এর মালিকের পরিচয় সম্পর্কে ঘুণাক্ষরেও টের পাইনি। তাই ভুল করে ঢুকে পড়েছিলাম। কিন্তু, ঘরে ঢোকার পর ভারতীয় সেনার একটি টুপি দেখে বাড়ির মালিকের পরিচয় সম্পর্কে জানতে পারি। এখানে চুরি করতে ঢুকে বাইবেলে বর্ণিত ১০টি নির্দেশের সাত নম্বর নির্দেশটি ভেঙেছি। এর জন্য আমি ক্ষমাপ্রার্থী।’

[আরও পড়ুন: OMG! যানজটের নালিশ জানাতে গিয়ে এ কী করতে হল যুবককে? ]

 

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ‘দেশপ্রেমী’ ওই চোরটি অবসরপ্রাপ্ত কর্নেলের বাড়িতে চুরি করতে ঢুকেও কোনও জিনিস নেয়নি। উলটে ক্ষমা প্রার্থনা করে দেওয়ালে মার্কার পেন দিয়ে বাইবেলের সাত নম্বর নির্দেশ লিখে দিয়ে যায়। সেই সঙ্গে বাড়িতে থাকা বোতলগুলি থেকে কিছুটা মদ খেয়ে একটি কাগজপত্র ভরতি ব্যাগ পাশের দোকানদারকে ফিরিয়ে দেওয়ার অনুরোধ করে যায়। তদন্ত করে জানা গিয়েছে, অবসরপ্রাপ্ত কর্নেলের বাড়িতে ঢোকার আগে পাশের একটি দোকানে টাকা ও দরকারি কাগজ ব্যাগ ভরতি চুরি করেছিল চোরটি। পরে কর্নেলের বাড়িতে ঢুকে টাকা বের করে নিয়ে কাগজ ভরতি ব্যাগটি ওই দোকানদারকে ফিরিয়ে দেওয়ার অনুরোধ লিখিতভাবে রেখে যায় বাড়ির মালিকের কাছে। বর্তমানে ওই চোরটির সন্ধানে তল্লাশি চালানো হচ্ছে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement