BREAKING NEWS

২৬ চৈত্র  ১৪২৬  বৃহস্পতিবার ৯ এপ্রিল ২০২০ 

Advertisement

এই না হলে ভক্ত! ডোনাল্ড ট্রাম্পের মূর্তি বানিয়ে ঈশ্বররূপে পুজো করেন তেলেঙ্গানার যুবক

Published by: Sucheta Chakrabarty |    Posted: February 19, 2020 5:58 pm|    Updated: February 19, 2020 6:32 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বলিউডের নায়ক নায়িকাদের ভক্তরা তাদের জন্য কতকিছুই না করেন। তাহলে ডোনাল্ড ট্রাম্প কেন বাদ যাবেন? মার্কিন প্রেসিডেন্টেরও এমন ভক্ত আছেন। যিনি কিনা তাঁর ছয় ফুটের মূর্তি গড়ে রোজ পুজো করেন। ভারতে থাকা ট্রাম্পের সেই ‘অন্ধ’ ভক্তের নাম বুসা কৃষ্ণ, ধাম তেলেঙ্গানার জনগাঁওয়ে।

২৪ ও ২৫ ফেব্রুয়ারি সস্ত্রীক ভারত সফরে আসছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)। ট্রাম্পের ভারত ও মোদি-প্রীতির কথা সকলেরই জানা। কিন্তু ট্রাম্প বোধহয় জানেন না, ভারতে রয়েছে তাঁরও আস্ত একটি মূর্তি। তেলেঙ্গানার জনগাঁওয়ের বাসিন্দা বুসা কৃষ্ণ ডোনাল্ড ট্রাম্পকে ঈশ্বরজ্ঞানে পুজো করেন। বুসা মার্কিন প্রেসিডেন্টের ভারত সফরের সময় তাঁর সঙ্গে দেখাও করতে চান। এই ইচ্ছার কথা প্রকাশ করে ভারত সরকারের কাছে আরজিও জানিয়েছেন তিনি। বুসা ভারত সরকারের কাছে আরজি জানিয়ে বলেছেন, ‘আমি ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সাক্ষাৎ করতে চাই এবং সরকারের কাছে আমার আর্জি আমার স্বপ্নপূরণ করতে সাহায্য করুন।’ অবাক হওয়ার আরও বাকি রয়েছে। কৃষ্ণা ডোনাল্ড ট্রাম্পের দীর্ঘায়ুর জন্য শুক্রবার উপবাস রেখে বিশেষ ব্রত পালন করেন। কৃষ্ণ বলেন, “আমি চাই ভারত ও আমেরিকার সম্পর্ক সুদৃঢ় হোক। প্রতি শুক্রবার মার্কিন প্রেসিডেন্টের আয়ু বৃদ্ধির জন্য আমি ব্রত রাখি। এছাড়াও আমি ট্রাম্পের একটা ছবি সবসময় নিজের কাছে রাখি।” মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আগামী ২৪ ফেব্রুয়ারি ভারতে আসছেন। তবে, তিনি তাঁর এই পুজো ও ভক্ত সম্পর্কে আদৌ অবগত কিনা তা অবশ্য জানা যায়নি।

[আরও পড়ুন: আগ্রায় আসবেন সস্ত্রীক ট্রাম্প, যমুনার দুর্গন্ধ ঢাকতে নদীতে ছাড়া হল ৫০০ কিউসেক জল]

বুসার গ্রামের বাসিন্দা তাঁরই বন্ধু রমেশ রেড্ডি জানান, ‘ট্রাম্পের অন্ধ ভক্ত হওয়ার কারণে গ্রামের মানুষের কাছে বুসা ট্রাম্প নামেই বেশি পরিচিত। শুধু তাই নয়, বুসার বাড়ির নামও ট্রাম্প হাউস।দিনের যে কোনও কাজ শুরুর আগেই ট্রাম্পের পুজো করে তারপরেই যান বেড়ি থেকে বের হন বুসা।’ রমেশ রেড্ডি জানান, ‘গ্রামের মানুষ অবশ্য বুসার এই ট্রাম্প-প্রীতিকে বেশ সম্মানই করেন। কেউ কখনোই বুসাকে ট্রাম্পের পুজো করাতে বাধা দেননি।’

Advertisement

Advertisement

Advertisement