BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২০ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

শিবের আবির্ভাব! ছত্তিশগড়ে ‘ত্রিনয়নী’ বাছুরের জন্ম ঘিরে শোরগোল

Published by: Sayani Sen |    Posted: January 17, 2022 10:45 am|    Updated: January 17, 2022 10:45 am

Three-eyed cow born in Chhattisgarh, worshipped as reincarnation of god Shiva । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিস্ময় নাকি দেবতার জন্ম? ছত্তিশগড়ের রাজনন্দগাঁওতে অদ্ভুত দর্শন বাছুরের জন্ম ঘিরে বিজ্ঞান এবং ধর্মীয় বিশ্বাসের জোর টানাপোড়েন। তিন চক্ষুবিশিষ্ট ওই বাছুরকে (Three-eyed cow) শিবরূপে পুজো করছেন অনেকেই। তবে বিজ্ঞানীদের দাবি, এটি জন্মগত ত্রুটি ছাড়া কিছুই না।

রাজনন্দগাঁওয়ের এক বাসিন্দার বাড়িতে অন্তঃসত্ত্বা জার্সি গরু ছিল। মকর সংক্রান্তিতে সকাল ৭টা নাগাদ সন্তান জন্ম দেয় সে। তবে বাছুরের জন্মের পরই হতচকিত হয়ে যান প্রায় সকলেই। আর অবাক হবে না-ই বা কেন? কারণ, সদ্যোজাত বাছুরের তিনটি চোখ। নাকের ছিদ্রও দু’টি নয়। একেবারে চারটি।

[আরও পড়ুন: COVID-19 Update: দেশে করোনা সংক্রমণ সামান্য নিম্নমুখী, উদ্বেগ বাড়াচ্ছে মৃত্যুর উচ্চ হার]

এমন অদ্ভুত দর্শন বাছুরকে নিয়ে শোরগোল পড়ে যায়। গোটা গ্রামে রটে যায় সেকথা। দলে দলে সকলে ভিড় জমাতে থাকেন ওই গরুর মালিকের বাড়িতে। কেউ দেখেন বাছুরকে। কেউ কেউ আবার ছবি তুলেই চলে যান। তবে কেউ কেউ ওই অদ্ভুত দর্শন বাছুরকে ঈশ্বর ভাবতে শুরু করেছেন। তাঁদের মতে, বাছুরের রূপে শিবই নাকি এসেছেন। তাই বাছুরকেই পুজো করতে শুরু করেছেন সকলে। তাঁকে উদ্দেশ্য করে ফুল, মালা, নারকেল অর্পণ করছেন। সাধ্যমতো প্রণামীও দিতে ভুলছেন না অন্ধবিশ্বাসীরা।

চিকিৎসকরা জানান, অদ্ভুত দর্শন সদ্যোজাত এই বাছুরটি একেবারেই সুস্থ। কোনওরকম জন্মগত ক্রুটির কারণেই তার তিনটি চোখ এবং নাকের ছিদ্র চারটি। এছাড়া আর কিছুই নয়। তবে চিকিৎসকদের কথায় কান দিতে নারাজ অন্ধবিশ্বাসীরা। আপাতত দেবতার জন্ম ঘিরে সরগরম
রাজনন্দগাঁও।

[আরও পড়ুন: Coronavirus Update: কড়া বিধিনিষেধের সুফল? নিম্নমুখী রাজ্যের করোনা গ্রাফ, কমল পজিটিভিটি রেটও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে