BREAKING NEWS

২৬ চৈত্র  ১৪২৬  বৃহস্পতিবার ৯ এপ্রিল ২০২০ 

Advertisement

বাসের ছেঁড়া পর্দা ধরে টানছে বাঘমামা! ভিডিও দেখে আতঙ্কিত নেটিজেনরা

Published by: Soumya Mukherjee |    Posted: February 17, 2020 8:17 pm|    Updated: February 17, 2020 8:17 pm

An Images

ভিডিও থেকে কাটা ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোশ্যাল মিডিয়ার সৌজন্যে বহু না দেখা ঘটনাও আজ চাক্ষুস করতে পারি আমরা। মাঝে মাঝে সেগুলি দেখে আনন্দ পেলেও কোনও কোনও সময় হয় প্রচণ্ড ভয়। সম্প্রতি সেইরকমই একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়াতে। যেখানে দুটি বাঘকে টুরিস্ট বাসের পিছনে তাড়া করতে দেখা গিয়েছে। চোখে পড়ছে বাসের ছেঁড়া পর্দা নিয়ে টানাটানি করতেও। যা দেখে আতঙ্কিত হয়ে পড়ছেন নেটিজেনরা। পাশাপাশি কাজ খুইয়েছেন দুই ব্যক্তিও। গত শুক্রবার সন্ধেয় ঘটনাটি ঘটেছে ছত্তিশগড়ের রায়পুরে অবস্থিত নন্দনবন (Nandanvan) জঙ্গল সাফারিতে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত শুক্রবার সন্ধেয় রায়পুরের নন্দনবন জঙ্গলের মধ্যে বাস করে সাফারি করছিলেন একদল পর্যটক। আচমকা মাঝ রাস্তার মধ্যে দুটি বাঘকে মারামারি করতে দেখেন তাঁরা। বিষয়টি দেখতে পেয়ে গাড়ি থামিয়ে দেন চালক। আর বাসটিকে দেখতে পেয়ে হঠাৎ একটি বাঘের মুড চেঞ্জ হয়ে যায়। মারামারির সঙ্গীকে ফেলে সোজা বাসের দিকে তেড়ে আসে সে। তারপর বাসের জানলার বাইরে থাকা পর্দা ধরে টানাটানি শুরু করে। সেটি ছিঁড়ে নিচে পড়ে যাওয়ার পর মুখে করে টানতে থাকে। বিষয়টি দেখে ভয় পেয়ে যান বাসের ভিতরে থাকা পর্যটকরা। চালককে তাড়াতাড়ি ওই জায়গা থেকে বাস চালু করে চলে যাওয়ার আরজি জানান। তাঁদের কথা শুনে বাসটি চালিয়ে দূরে সরে যাওয়ার চেষ্টা করেন চালক ওমপ্রকাশ ভারতী। এরপর কিছুক্ষণ বাসটির পিছনে ধাওয়া করে লড়াইয়ে ক্ষান্ত দেন বাঘমামা। বাসের মধ্যে থাকা বেশিরভাগ পর্যটক ভয় পেলেও কেউ কেউ এই ঘটনার ভিডিও তুলে রেখেছিলেন। পরে তা সোশ্যাল মিডিয়াতে পোস্ট করে দেন।

[আরও পড়ুন: মাইনাস ৪৫ ডিগ্রিতেও ‘নির্বিকার’ ধ্যানমগ্ন সাধু, ভিডিও দেখে হতবাক নেটিজেনরা ]

 

আর এতেই বাঁধে বিপত্তি। ভিডিওটি দেখার পরেই ওই বাসের চালক ওমপ্রকাশ ভারতী ও গাইড নবীন পুরানিয়াকে কাজ থেকে বরখাস্ত করে পর্যটন দপ্তর। এপ্রসঙ্গে নন্দনবন জঙ্গল সাফারির অধিকর্তা এম মার্সি বেলা বলেন, ‘সাফারির নিয়ম ভেঙেছিলেন ওই বাসের চালক ও গাইড। তাই তাঁদের বরখাস্ত করা হয়েছে। নিরাপত্তার দায়িত্বে থাকা একজন বনরক্ষীকেও শোকজ করা হয়েছে।’

[আরও পড়ুন: প্রেমদিবসে মিলনে মরিয়া, সাফারি পার্কের ফেন্সিং ভেঙে কুনকির কাছে ছুটে গেল দাঁতাল ]

Advertisement

Advertisement

Advertisement