BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২০ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

OMG! অন্যের বাড়ির আলমারি গুছিয়ে মাসে এত টাকা আয় ১৯ বছরের তরুণীর!

Published by: Suparna Majumder |    Posted: January 21, 2022 9:42 pm|    Updated: January 21, 2022 9:42 pm

UK girl earns this much by sorting other's Wardrobe | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘর গোছানোর নেশা অনেকেরই রয়েছে। বিশেষ করে আলমারি। সব কিছু জায়গা মতো না থাকলে যেন কিছুতেই শান্তি পাওয়া যায় না। নিজের আলমারি তো অনেকেই গোছান। ইচ্ছে হলে অন্যের আলমারিও গুছিয়ে দেন। আর এই কাজ করেই মাসে পঞ্চাশ হাজার টাকা রোজগার করছেন এক তরুণী। না, মিথ্যে নয় সত্যিই!

Sorting Wardrobe
ছবি: প্রতীকী

ব্রিটেনের লেইসেস্টারে থাকেন এলা ম্যাকমাহোন। বয়স ১৯। এই বয়সেই মাসে তাঁর যা রোজগার ভারতীয় মুদ্রায় তা প্রায় পঞ্চাশ হাজার টাকার সমান। কী করেন এলা? সুন্দর করে অন্যের আলমারি গুছিয়ে দেন। আর তার বদলেই এই অর্থ পান। এখনও পড়াশোনা করছেন এলা। তার পাশাপাশিই এই আলমারি গোছানোর কাজ দিব্যি চালিয়ে যাচ্ছেন। যা আয় হচ্ছে, তার কিছু টাকা নিজের ও পড়াশোনার জন্য খরচ করেন। বাকিটা জমিয়ে রেখে দেন বাড়ি তৈরি করার জন্য।

[আরও পড়ুন: রাজ্যের দ্বিতীয় বৃহত্তম বিমানবন্দর তৈরিতে উদ্যোগী নবান্ন, কলকাতার আশপাশে শুরু জমির খোঁজ

এলার এই কাজের খবর ইতিমধ্যেই নানা সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছে। এক সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দিতে গিয়ে ১৯ বছরের তরুণী জানান, ছোটবেলা থেকেই তাঁর ঘর গোছানো স্বভাব। বিশেষ করে আলমারি। ঘণ্টার পর ঘণ্টা এই কাজ করতে পারেন তিনি। এটাই তাঁর নেশা, যা এখন পেশায় পরিণত হয়েছে। 

Wardrobe
ছবি: প্রতীকী

আগে এমনিই আত্মীয়-বন্ধুদের আলমারি গুছিয়ে দিতেন এলা। ধীরে ধীরে অচেনা লোকের আলমারি গুছিয়ে দিতে শুরু করেন। আর তার জন্য অর্থ নিতে থাকেন। এভাবেই তাঁর সুখ্যাতি ছড়িয়ে পড়ে। সবার প্রথমে আলমারি থেকে অপ্রয়োজনীয় পোশাকগুলি বাদ দেন এলা। তারপর রং মিলিয়ে সমস্ত কিছু রাখেন। অপ্রয়োজনীয় পোশাকগুলি আবার নিয়ে গিয়ে দুস্থদের দিয়ে দেন। এখন অন্তত ২০ জন রেগুলার ক্লায়েন্ট রয়েছে এলার। যাঁরা দু’সপ্তাহ অন্তর এলাকে আলমারি গোছাতে ডাকেন। প্রতি ঘণ্টায় ১৫০০ থেকে ২০০০ টাকা আয় করেন ১৯ বছরের তরুণী।

[আরও পড়ুন: সন্ধে নামতেই ধান ঝাড়ার শব্দ, মাঝরাতে পুকুরে ঝাঁপ দিচ্ছে কেউ! ‘ভূতে’র আতঙ্কে কাঁটা দেগঙ্গা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে