১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

সন্তানদের রাস্তা পার করাচ্ছে মা ভাল্লুক, ভিডিও দেখে আপ্লুত নেটিজেনরা

Published by: Soumya Mukherjee |    Posted: March 1, 2020 2:14 pm|    Updated: March 1, 2020 2:14 pm

Video of bear crossing a forest road with its cubs goes viral

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘মেরে পাস মা হ্যায়।’ আজ থেকে ৪৪ বছর আগে বলিউডের একটি বিখ্যাত সিনেমার এই ডায়লগটি সারা ভারতের মন জয় করে নিয়েছিল। আসলে প্রাচীনকাল থেকে আজও পৃথিবীর সেরা সম্পদ বলতে মমতাময়ীকেই মা-কেই মনে করে সন্তানরা। পশু কিংবা মানুষ যেই হোক না কেন। মায়ের তত্ত্বাবধানেই নিশ্চিন্ত জীবনযাপন করতে চায় সকলে। আর মাও সব কাজের ফাঁকে নজরে নজরে রাখার চেষ্টা করে সন্তানকে। সম্প্রতি এরকমই একটি ভিডিও ভাইরাল হয়েছে, যেখানে একটি কালো রঙের ভাল্লুককে তার বাচ্চাদের রাস্তা পার করাতে দেখে আপ্লুত হয়ে পড়েছে নেটিজেনরা। এই ঘটনাকে পৃথিবীকে অন্যতম সুন্দর দৃশ্য বলেও বর্ণনা করেছেন কেউ কেউ।

রবিবার সকালে ৩৮ সেকেন্ডে ওই ভিডিওটি টুইটারে পোস্ট করেন ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিস(IFS)-র পরভীন কাসওয়ান নামে আধিকারিক। তাতে তিনি লিখেছেন, ওই ভাল্লুক মা জানে কীভাবে রাস্তা পার হতে হয়। নিজের ছোট ছোট সন্তানদের সেটাই হাতে-কলমে করে দেখাচ্ছে সে। ভিডিওটিতে দেখা যাচ্ছে, মা ভাল্লুকটি রাস্তার ধারে দাঁড়িয়ে সন্তানদের জন্য অপেক্ষা করছে। তারপর সব বাচ্চাগুলো একসঙ্গে জড়ো হলে তাদের সামনে থেকে নেতৃত্ব দিয়ে রাস্তা পার করাচ্ছে।

[আরও পড়ুন: OMG! বিমানের ভিতরে ‘উড়তা’ পায়রা ধরতে লাফালাফি যাত্রীদের ]

 

ভিডিওটি পোস্ট হওয়ার পরে কিছুক্ষণের মধ্যেই ৮ হাজার লোক সেটি দেখেন। আর পছন্দ করেন প্রায় দেড় হাজার মানুষ। ভিডিও পোস্ট করার জন্য পরভীন কাসওয়ান নামে ওই ভারতীয় বনাধিকারিক ধন্যবাদ জানিয়ে একজন টুইটারাট্টি লেখেন, অসাধারণ সুন্দর একটি দৃশ্য। আমার দিনটাই ভাল করে দিল। অন্য আরেকজন লেখেন, স্যার আপনার ভিডিওটি সত্যি আমাদের অনুপ্রেরণা দিচ্ছে। পশুদের প্রতি আমাদের ভালবাসাও দিন দিন বাড়ছে। আরেকজনের কথায়, মা প্রকৃতি হল সবথেকে ভাল শিক্ষক।

[আরও পড়ুন: অভিনব! শুধুমাত্র মহিলাদের জন্য মদের ঠেক খুলছে মধ্যপ্রদেশ সরকার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে