BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

জনগণকে সচেতন করতে অভিনব উদ্যোগ, ভাইরাল পুলিশের নাচের ভিডিও

Published by: Sulaya Singha |    Posted: March 18, 2020 8:59 pm|    Updated: March 18, 2020 8:59 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বব্যাপী মহামারির আকার নিয়েছে নোভেল করোনা ভাইরাস। মানুষকে সতর্ক থাকতে নিয়মাবলি জারি করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO)। একগুচ্ছি নিয়মের মধ্যে যেখানে পরিষ্কার করে উল্লেখ রয়েছে, নিয়মিত সাবান দিয়ে অন্তত ২০ সেকেন্ড ধরে হাত ধুতে হবে। সাধারণকে সচেতন করতে এবার সেই নিয়মই অভিনব কায়দায় তুলে ধরলেন কেরলের পুলিশরা।

সোশ্যাল মিডিয়া এবং সংবাদমাধ্যম থেকে পাওয়া নানা খবর করোনা আতঙ্ক এমনিতেই দ্বিগুণ করে তুলেছে। তাই প্রত্যেক মুহূর্তে সতর্ক করছে প্রশাসন। বলা হচ্ছে, ভয় না পেয়ে সচেতন হোন। সতর্কতা অবলম্বন করুন। আর সেই সচেতনতার পাঠই এবার একটু অন্যভাবে দিল কেরল পুলিশ। সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করেছে কেরলের রাজ্য পুলিশ মিডিয়া সেন্টার। যা এখন ভাইরাল। যেখানে দেখা যাচ্ছে, উর্দিধারী কয়েকজন পুলিশ নেচে নেচে মানুষকে সচেতন করছেন। সাবান দিয়ে হাত ধোয়ার প্রয়োজনীয়তা বোঝাচ্ছেন। কীভাবে হাত ধুতে হবে তাও জানাচ্ছেন নাচের ভঙ্গিতেই। এক মিনিট চার সেকেন্ডের ভিডিওটি মন জয় করে নিয়েছে নেটিজেনদের। আতঙ্কের মধ্যেও ছয় পুলিশের এই কাণ্ডকারখানায় হাসি ফুটেছে অনেকের মুখেই।

[আরও পড়ুন: গোমূত্রের পর এবার ভজন, করোনা তাড়ানোর আজব উপায়ে হাসির রোল নেটদুনিয়ায়]

ইতিমধ্যেই ফেসবুকে আট লক্ষেরও বেশি মানুষ দেখে ফেলেছেন ভিডিওটি। এক নেটিজেন লিখেছেন, সত্যিই খুব দরকারি এবং শিক্ষনীয় ভিডিও। অন্যজন আবার মজা করে লিখেছেন, কোরিওগ্রাফিটা দারুণ হয়েছে।

করোনা মোকাবিলায় তৎপর গোটা দেশ। এখনও পর্যন্ত ভারতে আতঙ্কের সংখ্যা দেড়শো ছাড়িয়ে গিয়েছে। কেরলও আক্রান্ত প্রায় ২৫। এমন পরিস্থিতিতে প্রত্যেকটি রাজ্যে সতর্কতা অবলম্বন করা হয়েছে। পুলিশ-প্রশাসন সাধারণ মানুষ সকলেই সচেতন। তার মধ্যে কেরল পুলিশের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সোশ্যাল মিডিয়ায় মিডিয়ার বাসিন্দারা।

[আরও পড়ুন: COVID-19’র সঠিক অর্থ জানেন না বিজেপির মুখপাত্র, সোশ্যাল মিডিয়ায় হাসির খোরাক]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement