২০ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৭ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এক বাইকে সাতজন, দুই পোষ্য ও বাড়ির জিনিসপত্র, ভিডিও দেখে আঁতকে উঠল নেটিজেন

Published by: Kishore Ghosh |    Posted: November 19, 2022 8:16 pm|    Updated: November 19, 2022 8:17 pm

Viral Video of a Man travels with five kids, a woman, two dogs and many other stuff on scooter | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইউরোপ বা আমেরিকার বাসিন্দারা এই ভিডিও দেখলে ভাববেন বুঝি সার্কাসের দৃশ্য। ভাবতে পারেন যে গিনেস বুকে নাম লেখাতে বুঝি স্টান্ট দেখাচ্ছে এই পরিবারটি। অথচ তা নয়। এরা আসলে বিশুদ্ধ ‘ভারত পথিক’। গ্রামীণ ভারতের বিপজ্জনক বাঁচার দৃশ্য দেখে আঁতকে উঠছে মানুষ। আসল একটি বাইকে সাত জনের পরিবারকে দেখা গিয়েছে। সঙ্গে ছিল দু’টি পোষ্যও। এবং সংসারের হাজারও টুকিটাকি। নেট মাধ্যমে অভূতপূর্ব বাইকযাত্রার ভিডিও ছড়িয়ে পড়তেই শোরগোল পড়ে গিয়েছে। অনেকে যেমন বাইকচালকের গ্রেপ্তারির দাবি জানিয়েছেন, তেমনই কেউ কেউ এই ঘটনার জন্য দোষী করেছেন প্রশাসনকে।

গতকাল থেকেই ভিডিওটি ভাইরাল (Viral Video) টুইটারে (Twitter)। ‘জিন্দেগি গুলজার হ্যায়’ নামের টুইটার হ্যান্ডেল থেকে শেয়ার করা হয় ১৫ সেকেন্ডের ভিডিওটি। যেখানে দেখা গিয়েছে, একটি ছুটন্ত মোটরবাইক। তাতে আস্ত সংসার নিয়ে চলেছেন এক ব্যক্তি। মোট আরোহী সংখ্যা সাত জন। কারও মাথায় হেলমেট নেই। এছাড়াও রয়েছে দু’টি কুকুর। শিশুগুলিকে বিপজ্জনক ভাবে বাইকের পিছনে ও কাঁধে চাপানো হয়েছে। কলসি-হাঁড়ির মতো সংসারে টুকিটাকি রয়েছে বাইকটিতে। সেসব অদ্ভূত কায়দায় তুলে চাপানো হয়েছে বাইকটিতে।

[আরও পড়ুন: ‘সরপঞ্চ’ নির্বাচনে হার, প্রিয় নেতার দুঃখ ভোলাতে ২ কোটি টাকা ও SUV উপহার গ্রামবাসীর]

ভিডিও দেখে বোঝা যাচ্ছে পরিবারটি দূরে কোথাও চলেছে। কিন্তু এভাবে চলল তো ট্রাফিক আইনে পুলিশে ধরবে মাঝপথে! তখন কী হবে পরিবারটির? সেকথা ভেবে যে টুইটার ব্যবহারকারী ভিডিওটি পোস্ট করেন, তিনি ক্যাপশানে লেখেন, “পরিবারটিকে যদি পুলিশে ধরে, তবে জরিমানা দিতে ঋণ নিতে হবে ওঁদের।” এদিকে এমন কাণ্ডে নানা মন্তব্য করেছেন নেটিজেনরা।

[আরও পড়ুন: হুইল চেয়ারে বসে ‘টাপা টিনি’র ছন্দে নাচলেন বিশেষভাবে সক্ষম যুবক, ভিডিও দেখে আপ্লুত নেটদুনিয়া]

অনেকেই যেমন বিপজ্জনক বাইকযাত্রার জন্য পরিবারটিকে দুষছেন। বলছেন, জীবন নিয়ে খেলছে পরিবারটি। পাশাপাশি প্রশাসনকে দোষ দিয়েছেন একদল নেটিজেন। অনেকে বাইক চালককে গ্রেপ্তারির দাবি জানিয়েছেন। তবে এক বাইক সংসার দেখে আঁতকে ওঠার পাশাপাশি লোকে অবাক হয়েছে এত জিনিস একটি চাপানোর কায়দা দেখে। এমনটা ভারতেই সম্ভব, বলছেন নেটিজেনদের একাংশ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে