১৫ অগ্রহায়ণ  ১৪২৭  শনিবার ৫ ডিসেম্বর ২০২০ 

Advertisement

OMG! সাংবাদিক বৈঠকে কাঁচা মাছ চিবিয়ে খাচ্ছেন প্রাক্তন মন্ত্রী! দেখুন ভাইরাল ভিডিও

Published by: Sulaya Singha |    Posted: November 18, 2020 9:50 pm|    Updated: November 18, 2020 9:50 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: OMG! ভরা সাংবাদিক বৈঠকে এ কী করলেন প্রাক্তন মন্ত্রী! কাঁচা মাছেই কামড় বসালেন। আবার চিবিয়ে খাইয়ে দেখালেনও! গা গুলিয়ে উঠল? কিন্তু ভাবুন, এমন অদ্ভুত কাণ্ড ঘটিয়ে ফেলেন মন্ত্রীমশাই।

তিনি শ্রীলঙ্কার (Sri Lanka) প্রাক্তন মৎস্য মন্ত্রী দিলীপ ওয়েড়ারাচ্চি। মঙ্গলবার কলম্বোয় এক সাংবাদিক সম্মেলনে যাঁর কীর্তি দেখে থ সকলেই। তবে বিশেষ একটি কারণেই এমনটা করেছেন প্রাক্তন মন্ত্রী। আসলে করোনা মহামারীতে অন্যান্য দিকগুলির মতোই মৎস্যচাষেও মন্দা দেখা দিয়েছিল। সামুদ্রিক মাছের বিক্রি শ্রীলঙ্কায় এক ঝটকায় অনেকটাই কমে যায়। আর সেই কারণে মাছের বিক্রি বাড়াতে এই অভিনব পন্থা বের করেন দিলীপবাবু। বুঝিয়ে দিতে চান, অতিমারীতেও সম্পূর্ণ সুরক্ষিত সামুদ্রিক মাছ। কাঁচাই যখন খাওয়া সম্ভব, তখন রেঁধে নিলে তো কোনও সমস্যাই থাকবে না।

[আরও পড়ুন: ৪৫ মিনিটের জন্য ‘মৃত্যু’ হয়েছিল এই ব্যক্তির, পড়ুন হাড়হিম করা অভিজ্ঞতার কথা]

গত মাসেই কলম্বোর সেন্ট্রাল ফিশ মার্কেটে করোনা সংক্রমণের আতঙ্ক ছড়ায়। বন্ধ হয়ে যায় মার্কেট। বিক্রি না হওয়া হাজার হাজার মাছ নষ্ট হয়ে যায়। চাহিদা না থাকায় এক ঝটকায় অনেকখানি কমে যায় মাছের দামও। যার ফলে বিপুল ক্ষতির মুখে পড়েন মাছ ব্যবসায়ীরা। মাছ খেতে রীতিমতো ভয় পাচ্ছিলেন শ্রীলঙ্কাবাসীরা। সেই আতঙ্ক দূর করতেই আসরে নামেন প্রাক্তন মৎস্য মন্ত্রী। কাঁচা মাছে কামড় দিয়ে তিনি বলেন, “আমাদের মৎস্য ব্যবসায়ীরা মাছ বিক্রি করতে পারছেন না। কারণ দেশবাসী মাছ খেতেই চাইছে না। সেই জন্য এই মাছটা সঙ্গে এনেছি। দেখুন, এটা খেলে কোনও সমস্যা নেই। প্রত্যেককে অনুরোধ জানাব সকলে যেন আগের মতোই মাছ খান। ভয়ের কোনও কারণ নেই। এর থেকে করোনা সংক্রমিত হবেন না।”

[আরও পড়ুন: OMG! জলের তলায় টানা ৬দিন থেকে রেকর্ড ‌গড়লেন এই স্কুবা ডাইভার!]

উল্লেখ্য, মাস কয়েক আগেই দেশে নারকেলের ফলন বাড়ানোর বার্তা দিতে সটান নারকেল গাছেই চড়ে বসেছিলেন শ্রীলঙ্কার নারকেল মন্ত্রী (Sri Lankan State Minister of Coconut) অরুণডিকা ফার্নান্দো। এবার আমজনতাকে মাছ খাওয়ার আরজি জানাতে কাঁচা মাছ চিবোলেন প্রাক্তন মৎস্য মন্ত্রী।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement