BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

পাম্প না করেই টিউবওয়েল থেকে এক নাগাড়ে বেরিয়ে আসছে জল, তাজ্জব বর্ধমানবাসী

Published by: Suparna Majumder |    Posted: October 22, 2021 7:01 pm|    Updated: October 22, 2021 7:01 pm

Water flowing from tube-well without pumping at Bardhaman | Sangbad Pratidin

ধীমান রায়, কাটোয়া: হ্যান্ডেলে হাত লাগাতেই হচ্ছে না। টিউবওয়েলের (Tube well) মুখ দিয়ে এক নাগাড়ে বেরিয়ে আসছে জল। শুক্রবার পূর্ব বর্ধমান (Purba Bardhaman) জেলার আউশগ্রাম ২ ব্লকের জামতাড়া গ্রামে ঘটেছে এমনই ঘটনা। যা দেখে হতবাক এলাকার বাসিন্দারা। 

Bardhaman tube-well

খবর পেয়ে আশপাশের গ্রাম থেকে অনেকেই টিউবওয়েলটি দেখতে আসেন। একেবারে যেন সাবমার্সিবল পাম্পের মতই তীব্র বেগে জল নিজে থেকেই মাটির তলা থেকে উঠে আসছে। 
স্থানীয় সূত্রে জানা যায়, জামতাড়া গ্রামের বাসিন্দা পেশায় কৃষক মহম্মদ হানিফের বাড়ির টিউবওয়েল থেকে এভাবেই নিজে থেকে জল বেরিয়ে আসছে। কাউকে টিউবওয়েল পাম্প করতে হচ্ছে না। হ্যান্ডেলে হাত পর্যন্ত লাগাতে হচ্ছে না। 

[আরও পড়ুন: ফের প্রকাশ্যে বিজেপির অন্তর্দ্বন্দ্ব, সভার আগেই ২ নেতাকে ঘিরে বিক্ষোভ-হাতাহাতি, তীব্র উত্তেজনা বর্ধমানে]

গৃহকর্তা জানান, বছর দু’য়েক আগে তিনি টিউবওয়েলটি বসান। তাতে ভালই জল ওঠে। তবে টিউবওয়েলের যেমন নিয়ম হ্যান্ডেল টিপে জল তোলা সেভাবেই অভ্যস্ত ছিলেন মহম্মদ হানিফরা। মহম্মদ হানিফের কথায়, “শুক্রবার হঠাৎ দুপুর নাগাদ লক্ষ্য করি আমার কলের হ্যান্ডেলে কেউ হাতই দেয়নি অথচ সেখান থেকে ক্রমাগত জল বের হচ্ছে। যেমন পরিষ্কার পানীয় জল হয় তেমনই জল।”

Tube well of Bardhaman

এদিন মহম্মদ হানিফের বাড়ির পাশে এক কৃষকের কাছে ধান কিনতে যান শেখ মোজাম্মেল নামে এক ধান্য ব্যবসায়ী। তিনি বলেন, “একেবারে ভূতুড়ে কাণ্ড। এমন তাজ্জব ঘটনা আগে দেখিনি।” তবে স্থানীয় বাসিন্দা ভাল্কি অঞ্চল তৃণমূল সভাপতি অরূপ মির্ধার দাবি,” এমন ঘটনা এর আগেও ঘটেছিল।আমাদের ধারনা জামতাড়া গ্রামের ওই জায়গায় জলস্রোতের বৈশিষ্ট্যের কারণেই এমন ঘটছে। অলৌকিক কিছু নয়।” এ বিষয়ে কথা বলতে গিয়ে আউশগ্রাম ২ বিডিও গোপাল বন্দ্যোপাধ্যায় বলেন, “কীভাবে ঘটনাটি ঘটছে তা খোঁজ নেওয়ার জন্য আমি বাস্তুকারকে পাঠাব।”

ছবি: জয়ন্ত দাস

[আরও পড়ুন: রামদেবের সুপারিশ আর মোদিজির জনপ্রিয়তায় সাংসদ হয়েছেন বাবুল! তীব্র আক্রমণ জিতেন্দ্রর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে