১৪  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ৪ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দেশের জন্য প্রাণ দিয়েছেন দাদা, শহিদ তরুণের মূর্তিতে রাখি পরালেন বোন

Published by: Biswadip Dey |    Posted: August 12, 2022 9:39 am|    Updated: August 12, 2022 3:35 pm

Woman ties rakhi on martyred brother’s statue in Rajasthan, picture goes viral। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৃহস্পতিবার ছিল রাখি পূর্ণিমা। শুক্রবার সকাল ৭টা পর্যন্ত ছিল রাখি বন্ধন উৎসব (Raksha Bandhan 2022) পালনের সময়। গোটা দেশজুড়ে বোন ও দিদিরা দাদা-ভাইয়ের মঙ্গল কামনায় তাদের কবজিতে বেঁধে দিয়েছে রাখি। দেশের প্রধানমন্ত্রী থেকে একেবারে অন্ত্যজ শ্রেণির মানুষ, সকলকেই দেখা গিয়েছে উৎসবে মেতে উঠতে। কিন্তু এই বিপুল সমারোহের মধ্যে যখন একটি বিশেষ ছবি ভাইরাল হয়ে যায়, তখন অবাক হতেই হয়।

যদিও ছবিটি খতিয়ে দেখলেই পরিষ্কার হয়ে যায়, কেন এই ছবি আলাদা। কেন হৃদয়ের তন্ত্রীতে টান লাগে এই ছবি দেখলে। আসলে এক বোনকে এই ছবিতে দেখা গেলেও তিনি রাখি বাঁধছেন যার হাতে সে একটি মূর্তি। আসলে এই মূর্তি একটি শহিদের। দেশমায়ের সেবায় জীবন উৎসর্গ করা এক শহিদের। দাদাকে হারানো বোন তাই তাঁর স্ট্যাচুতেই রাখি পরিয়ে দিয়েছেন। স্বাভাবিক ভাবেই এমন ছবির আবেদনে যেন কথা হারিয়ে ফেলছে নেট ভুবন।

[আরও পড়ুন: ‘বিড়াল তাড়িয়ে বাঘ এনেছি, থাবা বসাচ্ছে’, অনুব্রতর গ্রেপ্তারির পরই তৃণমূলকে তোপ বিজেপি বিধায়কের]

লিঙ্কদিনে বেদান্ত বিড়লা ছবিটি শেয়ার করেছেন। সেই সঙ্গে তিনি জানিয়েছেন সমস্ত বৃত্তান্ত। জানা যাচ্ছে, স্ট্যাচু যাঁর, সেই শহিদ জওয়ানের নাম গণপৎ রাম কাডওয়াসরা। ২০১৭ সালের ২৪ সেপ্টেম্বর জম্মু ও কাশ্মীরে শত্রুপক্ষের গুলিতে প্রাণ হারান রাজস্থানের (Rajasthan) যোধপুরের বাসিন্দা গণপৎ। জাঠ রেজিমেন্টের ওই শহিদ জওয়ানের স্মৃতিতে তৈরি করা হয়েছে বিরাট ওই মূর্তি। আর তাতেই রাখি বেঁধে দিতে দেখা যাচ্ছে তাঁর বোনকে। যদিও তাঁর পরিচয় জানা যায়নি। কেবল ছবিটিই যেন অনেক কথা বলে যায়।

বহু স্মৃতি, হৃদয়ের আবেগ উপচানো শোক আর অনেক ভালবাসার জলছবি হয়ে ওই মুহূর্তটি নেট ভুবনে তার জায়গা করে নিয়েছে। শেয়ার হওয়ার পর থেকেই তা ভাইরাল হয়ে যায়। রাখির এমন অভূতপূর্ব ছবি দেখে মুগ্ধ নেটিজেনরা। উৎসব পালনের এত ছবির মধ্যে এই বিষাদমাখা ছবিটি তার নিজস্ব আবেদনেই অনন্য। দেখার পর কয়েক মুহূর্তের জন্য স্তব্ধ করে দেয় সকলকে। আর বুঝিয়ে দিয়ে যায়, মৃত্যু কখনও ভালবাসাকে হারাতে পারে না। তা নিজের মতো করে তার রাস্তা করে নেয়।

[আরও পড়ুন: অনুব্রতর গ্রেপ্তারির পর উচ্ছ্বাস বিজেপির, বাঁকুড়ায় গুড়-বাতাসা দিয়ে চলল গো-সেবা!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে