Advertisement
Advertisement

Breaking News

WB Panchayat Poll

WB Panchayat Poll: নির্দল কুড়মি প্রার্থীর হাত-পা কেটে নেওয়ার হুমকি! পুরুলিয়ায় কাঠগড়ায় তৃণমূল

তৃণমূল নেতা অবশ্য অভিযোগ অস্বীকার করেছেন।

WB Panchayat Poll: TMC allegedly threatens Kurmi candidate in Panchayat Election 2023 | Sangbad Pratidin
Published by: Sucheta Sengupta
  • Posted:June 18, 2023 5:29 pm
  • Updated:June 18, 2023 6:15 pm

সুমিত বিশ্বাস, পুরুলিয়া: নির্দল কুড়মি প্রার্থীর হাত কেটে নেওয়ার হুমকির ঘটনা ঘিরে শোরগোল পুরুলিয়ায় (Purulia)। ২ নং ব্লকের বোঙাবাড়ি এলাকার ঘটনায় রবিবার ব্যাপক উত্তেজনা ছড়াল। অভিযোগের তির তৃণমূল (TMC) প্রার্থীর স্বামীর বিরুদ্ধে। এনিয়ে রবিবার থানায় লিখিতে অভিযোগ জানিয়েছেন কুড়মি (Kurmi) প্রার্থী পরীক্ষিত রজক। ঘটনার তীব্র নিন্দা করে ৭২ ঘণ্টার মধ্যে প্রশাসন ব্যবস্থা না নিলে বড় আন্দোলনের হুমকি দিয়েছে আদিবাসী কুড়মি সমাজ।

পুরুলিয়া বোঙাবাড়ির বাসিন্দা পরীক্ষিত রজক আসন্ন পঞ্চায়েত নির্বাচনে পুরুলিয়া রাঘবপুর গ্রাম পঞ্চায়েতের ১২ নম্বর আসন থেকে নির্দল (Independent) প্রাথী হিসেবে মনোনয়ন জমা দিয়েছিলেন। অভিযোগ, রবিবার তাঁর ফোনে একটি হুমকি ফোন আসে। ফোন করেছিলেন পুরুলিয়ার ২ ব্লকের ২৩ নম্বর জেলা পরিষদের আসনে তৃণমূল প্রার্থী লতিকা মাহাতোর স্বামী দিলীপ মাহাতো। অভিযোগ তিনি ফোনে হুমকির সুরে বলেন, কুড়মি সমাজের সমর্থন নিয়ে তৃণমূলকে হারাতে নির্দলের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য তাঁর হাত-পা কেটে নেওয়া হবে। শুধু তাই নয়, নির্বাচনে দেওয়াল লিখন করে কীভাবে প্রচার চালাবে, তাও দেখে নেওয়া হবে বলে হুমকি দেন। সেই হুমকি ফোনের অডিও ক্লিপটি ভাইরাল (Viral) হয়েছে। তবে তার সত্যতা যাচাই করেনি ‘সংবাদ প্রতিদিন’। দিলীপ মাহাতো প্রভাবশালী নেতা বলে পরিচিত।

Advertisement

[আরও পডুুন: মিথ্যে মাদক মামলায় ফাঁসানোর অভিযোগ, ৯ পুলিশ কর্তার বিরুদ্ধে CID তদন্তের নির্দেশ হাই কোর্টের]

গোটা ঘটনায় থানার পাশাপাশি নির্বাচন দপ্তরেও অভিযোগ জানাবেন পরীক্ষিতবাবু। নির্দল প্রার্থীর (Independent Candidate) পাশে থাকার কথা জানিয়েছে কুড়মি সমাজের মূল মানতা অজিতপ্রসাদ মাহাতো। কুড়মি আদর্শ মেনে নিজেদের সমাজের কাছে ওই প্রার্থী সাহায্য চেয়েছেন। আর তাঁর সমর্থনে তৃণমূলের এই হুমকির বিরুদ্ধে বিক্ষোভ আন্দোলনের পরিকল্পনা করছে আদিবাসী কুড়মি সমাজ। ৭২ ঘণ্টার মধ্যে প্রশাসন হুমকি দেওয়া তৃণমূল নেতার বিরুদ্ধে ব্যবস্থা না করলে বড় আন্দোলনের পালটা হুমকি দিয়েছেন আদিবাসীরা।

Advertisement

[আরও পডুুন: রাজ্যপাল পোশাকও কিনছেন সরকারি টাকায়! বিস্ফোরক অভিযোগ তুলে রাজভবনে অডিটের দাবি কুণালের]

এদিকে, তৃণমূল প্রার্থীর স্বামী দিলীপ মাহাতো নিজের বিরুদ্ধে আনা সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন। একইসঙ্গে, পুরুলিয়া জেলা তৃণমূলের সভাপতি সৌমেন বেলথরিয়ার প্রতিক্রিয়া, কী ঘটেছে তাঁর জানা নেই। যদিও এরকম কোনও ঘটনা ঘটে থাকে, তিনি খোঁজ নিয়ে ব্যবস্থা নেবেন বলে আশ্বাস দেন। একইসঙ্গে সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের পক্ষ সওয়াল করেন তিনি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ