BREAKING NEWS

১৪ অগ্রহায়ণ  ১৪২৯  বৃহস্পতিবার ১ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Durga Puja 2022: ষষ্ঠীর সন্ধ্যায় আনন্দের তাল কাটল বৃষ্টি, কলকাতা জুড়ে বিক্ষিপ্ত বর্ষণ

Published by: Sucheta Sengupta |    Posted: October 1, 2022 7:44 pm|    Updated: October 1, 2022 9:59 pm

Durga Puja 2022: Rain dampens the rhythm of celebration | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শারদোৎসবে মুখরিত কল্লোলিনী তিলোত্তমায় আনন্দের তাল কাটল বৃষ্টি। ষষ্ঠীর সন্ধেবেলা আচমকাই ঝেঁপে বৃষ্টি (Rain) এল। উত্তর-দক্ষিণ কলকাতার (Kolkata) বিখ্যাত মণ্ডপগুলিতে তখন প্রতিমা দর্শনের দীর্ঘ লাইন। বৃষ্টি মাথায় করেই অপেক্ষামান জনতা। পূর্বাভাস থাকলেও আচমকা মেঘের গর্জন আর বর্ষণে কিছুটা বিভ্রান্ত সকলেই। তবে মণ্ডপ দর্শনের উৎসাহে ঘাটতি নেই। আবহাওয়া অফিসের পূর্বাভাস, আগামী কয়েক ঘণ্টা দুর্যোগপূর্ণ আবহাওয়া থাকবে। সকলকে নিরাপদে থাকার পরামর্শ দেওয়া হচ্ছে।

পূর্বাভাস ছিলই, পুজোর সময় হালকা থেকে মাঝারি বৃষ্টিতে ভিজবে দক্ষিণবঙ্গ। বিশেষত কলকাতা ও  আশপাশের জেলাগুলিতে সপ্তমী থেকে দশমীতে বৃষ্টি হবে। সেই পূর্বাভাস সত্যি করে ষষ্ঠীর সন্ধেবেলাই বর্ষণমুখর হয়ে উঠল কলকাতা। শহরতলির দিকেও বজ্রবিদ্যুৎ-সহ কিছুক্ষণ ধরে বৃষ্টি চলে। মণ্ডপ দর্শনের লাইনে যাঁরা দাঁড়িয়েছিলেন, বৃষ্টি থেকে মাথা বাঁচাতে কোনওক্রমে ভিতরে ঢুকে পড়ার হুড়োহুড়ি। 

[আরও পড়ুন: উৎসবের মাসে ক’দিন বন্ধ ব্যাংক? দেখে নিন অক্টোবরে ব্যাংকের ছুটির তালিকা]

শনিবার সন্ধে ৭টা নাগাদ আবহাওয়া দপ্তরের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়, আগামী কয়েকঘণ্টা কলকাতা ও হুগলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে। মানুষজনকে নিরাপদ স্থানে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। পূর্বাভাস অনুযায়ী, সপ্তমী থেকে নবমী পর্যন্ত বৃষ্টি হতে পারে। 

[আরও পড়ুন: দু’বছর ধরে নাবালিকাকে লাগাতার যৌন নির্যাতন, দোষীকে ১৪২ বছরের কারাদণ্ড দিল আদালত]

এদিন বৃষ্টির জেরে কোথাও কোথাও জলমগ্ন হয়ে পড়েছে রাস্তাঘাট। যানজটে বিপাকে পথচলতি মানুষজন। পুজোর বাড়তি ভিড়ের মাঝে  এই যানজট কাটাতে সময় লাগবে বলে আশঙ্কা ট্রাফিক বিভাগের। তবে যানচলাচল স্বাভাবিক রাখতে যথেষ্টই তৎপর ট্রাফিক পুলিশ।  বড় বড় পুজো উদ্যোক্তারা খানিকটা চিন্তিত। বৃষ্টি বাড়তে থাকলে মণ্ডপে দর্শনার্থীদের সংখ্যা কমবে বলে আশঙ্কা। মুখভার পুজোপ্রিয় বাঙালির। উৎসবের বাকি দিনগুলো কীভাবে কাটবে, সেই চিন্তায় আকুল সকলে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে