১৫  আষাঢ়  ১৪২৯  শুক্রবার ১ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নিরাপত্তার চাদরে মুড়ছে পুজোর কলকাতা, বসছে অতিরিক্ত সিসিটিভি-ওয়াচ টাওয়ার

Published by: Tiyasha Sarkar |    Posted: October 2, 2019 1:46 pm|    Updated: October 2, 2019 2:37 pm

Security beefed up in Kolkata as Durga Puja fever grips city

স্টাফ রিপোর্টার: চতুর্থী থেকে তিন শিফটে রাস্তায় নামছে পুলিশ। বিকেল সাড়ে তিনটে থেকে ভোররাত পর্যন্ত রাস্তায় থাকছেন পুলিশ আধিকারিক ও পুলিশকর্মীরা। দ্বিতীয় শিফটে রাত বারোটা থেকে পুলিশ রাস্তায় থাকবে সকাল আটটা পর্যন্ত। অন্য শিফটে প্রায় ১ হাজার ২০০ অতিরিক্ত পুলিশকর্মী রাস্তায় থাকছেন বিকেল সাড়ে তিনটে পর্যন্ত। প্রথম দিন রাস্তায় থাকছে সাত হাজার অতিরিক্ত পুলিশ।

[আরও পড়ুন: ভিড় সামাল দিতে বন্ধ হবে স্মার্ট গেট, পুজোয় নতুন সিদ্ধান্ত মেট্রোর]

পঞ্চমী থেকে নবমী পর্যন্ত ২০ হাজার অতিরিক্ত পুলিশ থাকবে রাস্তায়। ৪০টি মণ্ডপে থাকছে বিশেষ পুলিশি ব্যবস্থা। কলকাতা পুলিশের মহিলা পুলিশের সঙ্গে রাজ্য পুলিশ থেকে আসা ২০০ মহিলা পুলিশও পুজোর ডিউটি করবেন। ট্রাফিক পুলিশের সংখ্যা তিন হাজার। ট্রাফিক পুলিশ জানিয়েছে, বুধবার চতুর্থী থেকে আলিপুরে বেইলি ব্রিজের উপর দিয়ে দক্ষিণ থেকে উত্তরের দিকে সারাদিন ধরেই ছোট গাড়ি চলাচল করবে। বেহালা থেকে এন আর অ্যাভিনিউ, বেইলি ব্রিজ পেরিয়ে আলিপুর পার্ক রোডে যাওয়া যাবে। আবার আলিপুর রোড থেকে চেতলা সেন্ট্রাল রোড বা ডায়মন্ডহারবার রোড অথবা বর্ধমান রোড হয়ে রিমাউন্ট রোড, হাইড রোড ও তারাতলা রোডে যাওয়া যাবে।

এবার পুজোর পুরস্কার দেবে পুলিশ। কলকাতা পুলিশের পক্ষ থেকে ‘সেফ পুজো অ্যাওয়ার্ড’ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তার জন্য মঙ্গলবার ও বুধবার পুলিশ, দমকল, পুরসভা, সিইএসসি ও দূষণ নিয়ন্ত্রণ পর্ষদের কর্তারা শহরের বিভিন্ন পুজো মণ্ডপ পরিদর্শন করেন।লালবাজার জানিয়েছে, কলকাতায় এবার পুজোর সংখ্যা প্রায় ২ হাজার ৬০০। তার মধ্যে ১৮০টি বড় পুজো। পুলিশ কন্ট্রোল গাড়ি, হেভি রেডিও ফ্লাইং স্কোয়াডে ১৩টি অতিরিক্ত গাড়ি, র‌্যাপিড সিটি পেট্রল, সাতটি মোবাইল পুলিশ অ্যাসিসট্যান্ট ভ্যান, গোয়েন্দা পুলিশের ৯টি মিসিং পার্সনস স্কোয়াডের টিম, পুলিশের ১৪টি ট্রমা অ্যাম্বুল্যান্স, গোয়েন্দাদের কম্পোজিট টিম, মোট ২৭টি কুইক রেসপন্স টিম থাকছে।

[আরও পড়ুন: ‘বাংলার উৎসবে শামিল হতে এসেছি’, বি জে ব্লকের পুজো উদ্বোধনে বললেন অমিত শাহ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে