BREAKING NEWS

২৬ বৈশাখ  ১৪২৯  সোমবার ১৬ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কাল থেকে খুলছে তারকেশ্বরের গর্ভগৃহ, শিবলিঙ্গের মাথায় জল ঢালতে পারবেন ভক্তরা

Published by: Suparna Majumder |    Posted: February 9, 2021 7:11 pm|    Updated: February 9, 2021 7:11 pm

Hooghly: Sanctum of Tarakeshwar Temple to open Tomorrow | Sangbad Pratidin

দিব্যেন্দু মজুমদার, হুগলি: আগামিকাল (বুধবার) থেকে খুলছে তারকেশ্বর (Tarakeshwar) মন্দিরের গর্ভগৃহ। মন্দিরের ভিতরে ঢুকে বাবা তারকনাথের মাথায় জল ঢালতে পারবেন ভক্তরা। তবে ভক্তরা গর্ভগৃহে প্রবেশ করে বাবার মাথায় জল ঢাললেও সেখানে ধূপ বা কোনও ধরনের বাতি জ্বালানো যাবে না। 
জানা গিয়েছে, মঙ্গল থেকে শনি সপ্তাহের পাঁচ দিন সকাল ছ’টা থেকে ন’টা এবং তারপর মন্দিরের পুজো হওয়ার পর দুপুর একটা পর্যন্ত মন্দির খোলা থাকবে। রবি ও সোমবার  দুপুর দুটো পর্যন্ত মন্দির খোলা থাকবে ভক্তদের জন্য। এই সময়ের মধ্যেই শিবলিঙ্গে জল ঢালতে পারবেন ভক্তরা। করোনা (Corona Virus) বিধি মেনেই পুজোর সমস্ত ব্যবস্থা করা হচ্ছে। একবারে ২০ জনের বেশি গর্ভগৃহে প্রবেশ করতে পারবেন না। প্রত্যেককে সামাজিক দূরত্ব মানতে হবে। মুখে পরতে হবে মাস্ক। কাছে রাখতে হবে স্যানিটাইজার। মন্দির চত্বরে পুলিশের পাহাড়ার ব্যবস্থাও রাখা হয়েছে। বরাবরের মতো শুকনো প্রসাদই ভক্তদের দেওয়া হবে। আর তা দেবেন পুরোহিতরা। 

[আরও পড়ুন: ঝিটকার জঙ্গল থেকে বিজেপি কর্মীদের বাস লক্ষ্য করে গুলি! নাড্ডার সফরের মাঝেই ছড়াল আতঙ্ক]

করোনা (COVID-19) পরিস্থিতির জেরে মার্চ মাস থেকেই বন্ধ ছিল তারকেশ্বরের মন্দির। ১১ এপ্রিলের ঘোষণা অনুযায়ী গাজন ও শ্রাবণের মেলাও বন্ধ ছিল। গত বছরের জুন মাসে শর্তসাপেক্ষে রাজ্যের মন্দির, মসজিদ, গির্জা, গুরুদ্বারের মতো ধর্মীয় স্থানগুলি খুলে দেওয়ার নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেই সময়ও সংক্রমণ এড়াতে মন্দির বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। জুন মাসেই মাত্র একদিনের জন্য মন্দির খোলা হয়েছিল। কিন্তু আশেপাশের এলাকায় সংক্রমণ বে়ড়ে যাওয়ায় আবার মন্দিরের দরজা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। আনলক ফোরে অর্থাৎ সেপ্টেম্বর মাসে মন্দির খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। কিন্তু সেই সময় মন্দিরের গর্ভগৃহে প্রবেশ নিষিদ্ধ ছিল। চোঙার মাধ্যমে শিবলিঙ্গে জল ঢালার অনুমতি পেয়েছিলেন ভক্তরা। সেই নিষেধ বুধবার অর্থাৎ কালই উঠে যাচ্ছে। গর্ভগৃহে প্রবেশ করে বাবা তারকনাথের মাথায় জল দিতে পারবেন ভক্তরা। তবে অবশ্য করোনা বিধি মেনে এবং সামাজিক দূরত্ব বজায় রেখে।

[আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের পরই সুনীল সিংকে নিরাপত্তা দেওয়ার উদ্যোগ রাজ্যের, ফেরালেন বিধায়ক ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে