BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

Jagannath Temple: সোমবার থেকে জনসাধারণের জন্য খুলল পুরীর মন্দির, মানতে হবে কোভিডবিধি

Published by: Abhisek Rakshit |    Posted: August 23, 2021 11:18 am|    Updated: August 23, 2021 11:50 am

Jagannath Puri temple reopens for all devotees from today | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার (Covid-19) দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার পর দীর্ঘদিন বন্ধ ছিল পুরীর জগন্নাথদেবের মন্দির (Jagannath Puri temple)। অবশেষে প্রায় চারমাস পর সাধারণ ভক্তদের জন্যও খুলে গেল মন্দির। সোমবার থেকে সাধারণ ভক্তরাও মন্দিরে ঢুকে জগন্নাথদেবের দর্শন করতে পারবেন। পুজোও দিতেও পারবেন। তবে অবশ্যই মানতে হবে কোভিড সংক্রান্ত বিধিনিষেধ।

করোনা আবহে সংক্রমণ রুখতে শুরু থেকে কড়া পদক্ষেপ নিয়েছে ওড়িশা সরকার। করোনার দ্বিতীয় ঢেউ দেশে আছড়ে পড়তেই চার ধামের অন্যতম ধাম পুরীর জগন্নাথ মন্দিরের দরজা ভক্তদের জন্য বন্ধ করে দেওয়া হয়েছিল। করোনার দাপট একটু থিতিয়ে পড়তেই ৩ মাস পর ১২ আগস্ট প্রথম মন্দির খোলে। ১২ থেকে ১৬ আগস্ট শুধুমাত্র সেবক ও তাদের পরিবার দর্শনের সুযোগ পায়। এরপর দ্বিতীয় দফায় ১৬ থেকে ২০ আগস্ট পর্যন্ত শুধুমাত্র পুরীর বাসিন্দাদেরই মন্দিরে ঢোকার অনুমতি দেওয়া হয়। ২১ ও ২২ আগস্ট অর্থাৎ শনি ও রবিবার বন্ধ থাকার পর ২৩ আগস্ট থেকে সারাদেশের মানুষের জন্যই জগন্নাথ মন্দিরের দরজা খুলে গেল। সব দর্শনার্থীদের প্রবেশের অনুমতি দেওয়া হবে, তবে কড়া বিধিনিষেধ মেনেই।

[আরও পড়ুন: Coronavirus: ভক্তদের জন্য ফের খুলল Belur Math, প্রবেশের শর্ত জানেন?]

মন্দির কমিটির তরফে জানানো হয়েছে, প্রতি শনি ও রবিবার বন্ধ থাকবে মন্দির। তবে সপ্তাহে ৫ দিন অর্থাৎ সোম থেকে শুক্রবার সকাল ৭টা থেকে সন্ধে ৭টা পর্যন্ত মন্দিরের দরজা ভক্তদের জন্য খোলা থাকবে। মন্দির কমিটির তরফে জানানো হয়েছে, কোভিড বিধি মেনেই চলবে দর্শন। মন্দিরে ঢুকতে গেলে লাগবে টিকাকরণের দুটি ডোজের সার্টিফিকেট বা আরটি পিসিআর (RT PCR) টেস্টের রিপোর্ট। মন্দিরে নিয়ে যেতে হবে আধারকার্ডও।

এদিকে, ভক্তদের মন্দির দর্শনের অভিজ্ঞতা জানানোর কথাও জানিয়েছে পুরী পুলিশ। টুইট করে সেকথা জানানো হয়েছে। মন্দির থেকে বেরিয়েই জগন্নাথদেব দর্শনের অভিজ্ঞতা জানাতে পারবেন পূণ্যার্থীরা।

[আরও পড়ুন: আপনার জীবনে কখন আসবে ভাল সময়, শ্রীকৃষ্ণের এই ৭টি সংকেতেই মেলে উত্তর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে