BREAKING NEWS

১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ঊর্ধ্বমুখী রাজ্যের কোভিড গ্রাফ, অনির্দিষ্টকালের জন্য বন্ধ কামারপুকুর মঠ ও মিশন

Published by: Sayani Sen |    Posted: January 10, 2022 10:13 am|    Updated: January 10, 2022 10:13 am

Kamarpukur Math remain closed due to surges of Covid 19 । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঊর্ধ্বমুখী রাজ্যের কোভিড গ্রাফ। লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ। সংক্রমণ রুখতে ভক্তদের জন্য বেলুড় মঠের দরজা বন্ধ হয়ে গিয়েছে আগেই। এবার সেই একই পথে হাঁটল কামারপুকুর মঠ ও মিশন কর্তৃপক্ষ। ভক্ত প্রবেশে জারি নিষেধাজ্ঞা।

মঠ ও মিশন কর্তৃপক্ষের তরফে বিজ্ঞপ্তি জারি করে নয়া সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছে। আপাতত কয়েকদিন মঠ ও মিশনে ভক্তদের দর্শন এবং মন্দিরে প্রবেশ বন্ধ, তা উল্লেখ রয়েছে ওই বিজ্ঞপ্তিতে। করোনার বাড়বাড়ন্তেই যে এই সিদ্ধান্ত তা বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। সোমবার থেকে কার্যকর নয়া নির্দেশিকা। কবে আবার ভক্তরা মঠে যেতে পারবেন, কর্তৃপক্ষের তরফে সে বিষয়ে এখনও কিছুই জানানো হয়নি। মঠ ও মিশন কর্তৃপক্ষের সিদ্ধান্তে ভক্ত এবং স্থানীয় ব্যবসায়ীরা কিছুটা মনমরা। তবে সংক্রমণ রুখতে চাইলে সিদ্ধান্ত মানতে হবে বলেই মত ব্যবসায়ীদের।

[আরও পড়ুন: Coronavirus Update: একদিনে দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৮০ হাজার ছুঁইছুঁই, শুরু বুস্টার ডোজের টিকাকরণ]

নতুন বছরের শুরুতে ভক্তদের ভিড় বেশি হতে পারে, সেকথা মাথায় রেখে ১-৪ জানুয়ারি বন্ধ ছিল বেলুড় মঠ। কথা ছিল ৫ জানুয়ারি সকাল ৮টা থেকে ১১টা এবং বিকেল ৩-৫ টা পর্যন্ত ফের নিয়ম মেনে খুলবে বেলুড় মঠ। তবে তার আগে গত ২ জানুয়ারি বেলুড় মঠ বন্ধের সিদ্ধান্তের কথা জানায় কর্তৃপক্ষ। আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত মঠ বন্ধ রাখার সিদ্ধান্ত। কালীঘাট মন্দির কর্তৃপক্ষও সংক্রমণ রুখতে কড়া সিদ্ধান্ত নিয়েছে। মন্দির বন্ধ থাকছে না। দেবী দর্শনেও বাধা নেই। কিন্তু ভিতরে ঢুকে পুজো দেওয়া কিংবা গর্ভগৃহে প্রবেশ করতে পারবেন না কেউ। বাইরে থেকেই দর্শন সেরে ফেলতে হবে। গর্ভগৃহে কেবলমাত্র সেবাইতদের প্রবেশাধিকার রয়েছে, তাও আবার পালা করে তাঁরা গর্ভগৃহে যেতে পারবেন। মোট কথা, জমায়েত মোটেই করা যাবে না – সে দর্শনার্থী হোক কিংবা পুরোহিত-সেবাইত। সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে তবেই নিত্যপুজো, ভোগ, আরতি চলবে।

তারাপীঠ মন্দিরও বন্ধ হচ্ছে না। নির্দিষ্ট নিয়ম মেনে মন্দিরে প্রবেশ করতে পারবেন পুণ্যার্থীরা। একসঙ্গে ৫০ জনের বেশি দর্শনার্থী মন্দিরে ঢুকতে দেওয়া হচ্ছে না। তাঁদের পুজো প্রক্রিয়া শেষ হলে তবেই পরের ৫০ জনকে ঢুকতে দেওয়া হচ্ছে। বাতিল মন্দিরের অনলাইন বুকিংও।

[আরও পড়ুন: আদালতের অনুমতিতে জনসমক্ষেই স্বেচ্ছামৃত্যু! হাসি মুখে পরিবারকে জানালেন বিদায়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে