৫ ফাল্গুন  ১৪২৬  মঙ্গলবার ১৮ ফেব্রুয়ারি ২০২০ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বন্ধ হয়ে যাচ্ছে মহারাষ্ট্রের বিখ‌্যাত শিরডির সাঁইবাবার মন্দির। সাঁইবাবার জন্মস্থান নিয়ে বিতর্কের জেরে আগামিকাল অর্থাৎ রবিবার থেকে আপাতত অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে এই পুণ‌্যস্থান। শুক্রবার রাতে এমনই জানিয়েছেন, সাঁইবাবা সমাধি বোর্ডের প্রশাসনিক কর্তারা।

মহারাষ্ট্রের পার্বণী জেলার পাথরি শহরের মানুষ দীর্ঘদিন ধরে দাবি করছেন, সাঁইবাবার প্রকৃত জন্মস্থান পার্বণীতেই। শিরডিতে নয়। যদিও তা চিরকাল অস্বীকার করে এসেছে শিরডির সাধারণ মানুষ থেকে মন্দির কর্তৃপক্ষ। তাঁদের দাবি, সাঁইবাবা পার্বণী থেকে প্রায় পাঁচ ঘণ্টার দূরত্বে আহমেদনগর জেলার শিরডিতেই জন্মগ্রহণ করেছিলেন। কিন্তু সম্প্রতি মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে দাবি করেন, পার্বণীর পাথরিতে জন্ম হয়েছিল সাঁইবাবার। পাথরিতে সাঁই মন্দির উন্নয়ন ও পুণ‌্যার্থীদের থাকার জন‌্য আবাসন বানাতে সরকারি কোষাগার থেকে ১০০ কোটি দেওয়ার ঘোষণা করেন তিনি।

[আরও পড়ুন: ‘এবার টার্গেট দুই সন্তান নীতি চালু করা’, সংঘ নেতাদের জানিয়ে দিলেন মোহন ভাগবত]

এরপরই নতুন করে শুরু হয়েছে বিতর্ক। তারপরই মন্দির কমিটি দেশের অন‌্যতম বড় ও ধনশালী এই মন্দির বন্ধের সিদ্ধান্ত নিয়েছে। সাঁইবাবা সংস্থান ট্রাস্টের অধিকর্তা বি বাকচাউরে ১৯ জানুয়ারি থেকে অনির্দিষ্টকালের জন্য শিরডি মন্দির বন্ধের কথা ঘোষণা করেন। তিনি আরও বলেন, “শনিবার সন্ধ‌্যায় মন্দিরের সঙ্গে যুক্ত সকল ব্যক্তি ও ভক্তদের সঙ্গে আলোচনা করা হবে। সমাধানের পর ফের মন্দির খোলা হবে। অবশ্য এর জন্য মন্দির বন্ধ করে দিলেও যেসব দর্শনার্থীরা আসবেন তাঁদের কোনও সমস্যা হবে না। কারণ, মূল মন্দির ছাড়া বাকি সবই খোলা থাকবে।”

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং