BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

শনির দশা-আর্থিক সংকট কাটাতে চান? প্রতি শনিবার এই গাছের নিচে রাখুন কালো তিল

Published by: Sulaya Singha |    Posted: November 27, 2019 4:47 pm|    Updated: November 27, 2019 4:47 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বাসে মেলায় বস্তু…। মনের মধ্যে ঈশ্বরে ভক্তি জন্মায় এই বিশ্বাস থেকেই। আর সেই বিশ্বাস থেকে পুজো-অর্চনা করে থাকেন হিন্দু ধর্মাবলম্বীরা। সংসারের সুখ-শান্তি বজায় রাখতে, আর্থিক অনটন দূর করতে, শরীর সুস্থ রাখতে নানা ধরনের আচার পালন করেন অনেকে। কিন্তু জানেন কি, আপনার বাড়ির পুজো-অর্চনায় কালো তিলের ভূমিকা কতটা গুরুত্বপূর্ণ? অনেকের বাড়িতেই কালো তিল মজুত থাকে। কিন্তু কালো তিলেরও যে এত মাহাত্ম রয়েছে, তা হয়তো অনেকেরই অজানা। চলুন জেনে নেওয়া যাক সামান্য কালো তিল কীভাবে আপনার সাংসারিক সমস্যা, অর্থকষ্ট দূর করতে পারে। বিশ্বাসে ভর করে নিচের দেওয়া নিয়মগুলি পালন করে দেখতেই পারেন। তফাৎটা চোখে পড়বেই।

১. অনেককেই বলতে শোনা যায়, তাঁদের জীবনে শনির সাড়ে সাতির দশা যেন কাটতেই চায় না। এই তালিকায় যদি আপনিও থাকেন তবে এক কাজ করুন। কয়েকটি কালো তিল সরষের তেলে ফেলে, তা দিয়ে প্রদীপ জ্বালিয়ে প্রতি শনিবার অশ্বত্থ গাছের নিচে রাখুন। দেখুন ফল পাবেন।
২. একইভাবে প্রতি শনিবার সরষের তেলের মধ্যে কয়েকটি কালো তিল ফেলে প্রদীপ জ্বালিয়ে শনি মন্দিরেও রাখতে পারেন। এতে দৈনন্দিন নানা সমস্যা থেকে মুক্তি পাবেন।
৩. তামার পাত্রে খানিকটা গঙ্গাজল, অল্প দুধ ও কয়েকটি তিল মিশিয়ে অশ্বত্থ গাছে গোড়ায় তিনবার একটু একটু করে ঢালুন। ঢালার সময় ‘ওম নমঃ বাসুদেবায় নমঃ’ মন্ত্রটি তিনবার অবশ্যই উচ্চারণ করবেন। এতে সংসারে আর্থিক অনটন দূর হবে।

[আরও পড়ুন: যমুনা যমকে আদৌ ভাইফোঁটা দিয়েছিলেন তো, কী বলছে পুরাণ?]

৪. শনিদেব সরষের তেল ও তিল পছন্দ করেন। তাই রোজ বাড়িতে আরতি বা পুজো করার সময় কালো তিল ও সরষের তেল দিয়ে প্রদীপ জ্বালান। এতে সবরকম কুপ্রভাব থেকে দূরে থাকবে আপনার পরিবার। সংসারে মঙ্গল ও শান্তি বজায় থাকবে।
৫. প্রতি সোমবার তামার পাত্রে গঙ্গাজল, দুধ, মধু ও কয়েকটি তিল মিশিয়ে শিবলিঙ্গে ঢাললে দূরারোগ্য ব্যধী দূরে থাকবে। শিবলিঙ্গে মিশ্রণটি ঢালার সময় অবশ্যই ওম শিবায় নমঃ মন্ত্রটি উচ্চারণ করবেন।
৬. কালো তিল, আটা ও চিনির গুড়ো একসঙ্গে মিশিয়ে তা পিঁপড়েকে খাওয়াতে পারেন। এতেও আর্থিক কষ্ট দূর হয়।

৭. কর্মক্ষেত্রে সমস্যা বা কর্মহীনতায় ভুগলে এক মুঠো কালো তিল কালো কাপড়ে বেঁধে কোনও গরিবকে দান করুন। সঙ্গে কিছু মূল্যও ধরে দিন। ধাতব মুদ্রা হলে খুবই ভাল হয়।
৮. বাস্তু দোষ কাটাতে চাইলে এক মুঠো কালো তিল নিয়ে তা নিজের মাথার চারদিকে ঘড়ির কাঁটার দিক করে ঘোরান। পরিবারের অন্যান্য সদস্যের মাথাতেও একইভাবে ঘোরান। তারপর সেই তিল বাড়ির উত্তর দিকে ছড়িয়ে দিন। এতে সংসারে শুভ শক্তির আগমন ঘটবে।
৯. স্নানের জলে কয়েকটি কালো তিল মিশিনে স্নান করলেও নানা ধরনের রোগ, শারীরিক সমস্যা দূরে থাকবে। তবে স্নানের আগে অবশ্যই অল্প সরসের তেল মেখে নেবেন।

[আরও পড়ুন: জানেন, ভূত চতুর্দশীতে কেন চোদ্দ শাক খেতে ও বাড়িতে ১৪ প্রদীপ জ্বালাতে হয়?]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement