২৭ আষাঢ়  ১৪২৭  রবিবার ১২ জুলাই ২০২০ 

Advertisement

‘সত্যিই UFO ছিল’, ২ বছর আগের ভিডিও নিয়ে জোরদার দাবি মার্কিন নৌসেনার

Published by: Bishakha Pal |    Posted: September 19, 2019 12:31 pm|    Updated: September 19, 2019 4:01 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এলিয়েন কি সত্যিই আছে? সত্যিই কি তারা মাঝেমধ্যে সফর করে পৃথিবীর আকাশে? ইউএফওর মধ্যেও কি কোনও সত্যতা আছে? মানুষের এই কৌতূহলের নিরসন আজ পর্যন্ত হয়নি। বছর দুই আগে প্রকাশ পেয়েছিল ইউএফওর এমনই তিন ভিডিও। তারপর থেকে জল্পনা আরও বাড়ে। তখন বিশেষজ্ঞরাই এর সত্যতা নিয়ে সন্দিহান ছিলেন। এবার মার্কিন নৌসেনা দাবি করল, দু’বছর আগে ইউএফও সত্যিই এসেছিল।

২ বছর আগের ওই ইউএফওর সত্যতা নিয়ে গবেষণা চালছিল বহুদিন ধরেই। সেইসময় মার্কিন নেভির এক পাইলট আকাশে ওড়ার সময় একটি অদ্ভুত বস্তু দেখতে পান। তারপর থেকেই শুরু হয় সন্ধান। এর মূলে ছিল ফাঁস হয়ে যাওয়া তিনটি ভিডিও। সেখানে দেখা গিয়েছিল ইউএফও ও মার্কিন নৌসেনার এয়ারক্রাফ্টের মধ্যে তীব্র লড়াই চলেছে। এই তিনটি ভিডিওর নাম ছিল ‘FLIR1’, ‘Gimbal’ ও ‘GoFast’। এর মধ্যে প্রথম দু’টি প্রকাশ পেয়েছিল ২০১৭ সালের ডিসেম্বর মাসে। তৃতীয় ভিডিওটি ২০১৮ সালের মার্চে প্রকাশ করা হয়।

[ আরও পড়ুন: আশা আরও ক্ষীণ, নাসার অরবিটারের ক্যামেরাতেও ধরা দিল না ল্যান্ডার বিক্রম ]

নৌসেনার তরফে জানানো হয়েছে, ওই ভিডিওগুলি গোপন রাখার চেষ্টা হয়েছিল। কিন্তু কোনওভাবে সেগুলি প্রকাশ হয়ে পড়ে। ভূ-পৃষ্ঠ থেকে প্রায় ২৫ হাজার ফুট উপরে এফএ ১৮ সুপার হর্নেট যুদ্ধবিমানের চালক এই অদ্ভূত বস্তুটি দেখতে পান। তিনিই সেটি ভিডিও করে রাখেন। সেটিকেই আনআইডেন্টিফায়েড এরিয়াল ফেনোমেনা বলে উল্লেখ করা হয়েছে।

নৌসেনার তরফে এও জানানো হয়, ‘FLIR1’ ভিডিওটি ২০০৪ সালের ১৪ নভেম্বরের। ‘Gimbal’ ও ‘GoFast’ ভিডিও দু’টি ২০১৫ সালের ২১ জানুয়ারির। প্রথমটি শুট করা হয় F/A-18 গান ক্যামেরা দিয়ে।  ক্যার্লিফোর্নিয়া উপকূলে তোলা হয় ভিডিওটি। পরেরটিতে শোনা গিয়েছে এক পাইলট বলছেন, “ওটি কী? দেখো ওটা উড়ছে!” আর তৃতীয় ভিডিওয় যে বস্তুটিকে দেখা গিয়েছে, তা প্রথম ভিডিওর বস্তুটিই কিনা, তা এখনও নিশ্চিত নয়। তবে মার্কিন নেভি এই তিনটি ভিডিওর সত্যতা স্বীকারের ফলে বিশ্বজুড়ে যে সাড়া পড়ে যাবে, তা বলাই বাহুল্য।

[ আরও পড়ুন: মুম্বই মেট্রোকে সমর্থন করে রোষানলে অমিতাভ, ‘জলসা’র সামনে বিক্ষোভ পরিবেশপ্রেমীদের ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement