BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৭  শুক্রবার ২২ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

আকাশে উড়ন্ত নীলচে বস্তু! হাওয়াইয়ে দৃশ্যমান UFO’র ভাইরাল ভিডিও ঘিরে জমজমাট রহস্য

Published by: Sucheta Sengupta |    Posted: January 12, 2021 10:39 pm|    Updated: January 12, 2021 10:42 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইউএফও (UFO) বা অজানা উড়ন্ত বস্তু আসলে কী? মহাজাগতিক এই রহস্যের অবসান হয়নি আজও। তার মাঝেই রাতের আকাশে উড়ন্ত নীলচে বস্তু দেখে ফের এ নিয়ে কৌতূহল উসকে উঠল। আমেরিকা হাওয়াই (Hawaii) দ্বীপপুঞ্জের বাসিন্দাদের দাবি, আকাশে উড়ন্ত নীলচে বস্তুটি দুরন্ত গতিতে জলাশয়ে পড়ার পর হারিয়ে গিয়েছে। কেউ কেউ এই দৃশ্যের ভিডিও করেছেন। আর সেটাই আপাতত নেটদুনিয়ায় ভাইরাল। ওই বস্তুটিকে UFO বলেই দাবি করছেন প্রত্যক্ষদর্শীরা।

করোনা অভিশপ্ত ২০২০ সালে পৃথিবীর মাটিতে অনিষ্ট হয়েছে অনেক। তবে মহাকাশ কিন্তু নানা বিরল, অপ্রত্যাশিত দৃশ্য দেখিয়েছে আমাদের। সেভাবেই বছরের শেষে এই উড়ন্ত বস্তু দেখা গিয়েছিল বলে দাবি হাওয়াইবাসীর। ২৯ ডিসেম্বর, ঝাপসা নীলচে রঙের সন্দেহজনক বস্তু গতিতে উড়ছিল রাতের কালো আকাশে। তবে তা মানুষের গোচরে আসতে না আসতে সোজা জলে পড়ে অদৃশ্য হয়ে যায়। তবে ওইটুকু সময়ের মধ্যেই উৎসাহী জনতা তা মোবাইলবন্দি করে ফেলেছিলেন। তারপর তা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করতেই নিমেষে ভাইরাল।

ভিডিওয় দেখা বস্তুটি নিয়ে জোরদার আলোচনা নেটদুনিয়ায়। উচ্ছ্বসিত অনেকে। এক মহিলার কথায়, ”আকাশের দিকে তাকিয়ে নীল রঙের একটি কী যেন উড়ছে। চিৎকার করে আমার স্বামীকে ডাকলাম, ও গ্যারাজে ছিল। ও দেখে উচ্ছ্বসিত।”

[আরও পড়ুন: বাড়ছে পৃথিবীর গতি, ২৪ ঘণ্টার আগেই শেষ হচ্ছে দিন! চাঞ্চল্যকর তথ্য দিলেন বিজ্ঞানীরা]

কেউ কেউ তাকে UFO বলে মনে করলেও, ভিন্নমতও উঠছে। কারও মতে, বিমান ধ্বংসের জন্য ওটা ভিনগ্রহী অর্থাৎ এলিয়েনদের পাঠানো কোনও অস্ত্র। কেউ আবার এর মধ্যে কোনও রহস্য দেখতেই নারাজ। তাঁরা মনে করছেন, ওই উড়ন্ত নীলচে বস্তুতে কোনও রহস্যই নেই। LED লাগানো একটা ঘুড়ি ছাড়া ওটা আর কিছুই নয়। জনমত যাই হোক, বিষয়টি খতিয়ে দেখতে নেমেছে আমেরিকার ফেডেরাল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন (FAA)।

[আরও পড়ুন: জোরকদমে ‘মিশন গগনযানে’র প্রস্তুতি, প্রশিক্ষণ নিতে রাশিয়া পাড়ি দিচ্ছেন দুই ফ্লাইট সার্জেন]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement