BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জল্পনার অবসান, বিশ্বকাপে ইজিপ্টের জার্সি গায়ে দ্বিতীয় ম্যাচেই ফিরছেন সালাহ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 1, 2018 7:43 pm|    Updated: June 1, 2018 7:43 pm

2018 FIFA World Cup: EFA confirms that Salah will miss only Egypt's opener

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহম্মদ সালাহর ভক্তদের দারুণ সুখবর দিল ইজিপ্সিয়ান ফুটবল সংস্থা (ইএফএ)। জানিয়ে দেওয়া হল, চোট সারিয়ে বিশ্বকাপের মঞ্চের জন্য ‘ফিট’ লিভারপুল স্ট্রাইকার। শুধুমাত্র নিজেদের প্রথম ম্যাচে দলে থাকবেন না তিনি। দ্বিতীয় ম্যাচ থেকেই তিনি স্বমহিমায় ধরা দেবেন।

[বিশ্বকাপের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা, এখন কী করছেন মিরোস্লাভ ক্লোজে?]

চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের সেই রাত এখনও টাটকা সালাহ ও লিভারপুল সমর্থকদের স্মৃতিতে। ম্যাচের তিরিশ মিনিটে সের্জিও ব়্যামোস সালাহকে এমনভাবে ট্যাকল করেন যে বাঁ-কাঁধে গুরুতর চোট পান মিশরীয় তারকা। ফাইনাল ম্যাচে তিনিই ছিলেন ক্লপের দলের সবচেয়ে বড় ভরসা। কিন্তু তিরিশ মিনিটেই চোখের জলে মাঠ ছাড়তে হয় তাঁকে। যে ঘটনার জন্য পরে ক্ষমাও চেয়ে নিয়েছিলেন স্প্যানিশ ডিফেন্ডার ব়্যামোস। তবে তারপরই বিশ্বকাপে সালাহর ভবিষ্যৎ নিয়ে প্রশ্নচিহ্ন উঠে গিয়েছিল। কিন্তু নিজের প্রথম বিশ্বকাপে খেলার সুযোগ কোনও মূল্যেই হারাতে চাননি তিনি। তাই ফিজিওর সঙ্গে পরামর্শ করে চিকিৎসার জন্য স্পেন যাওয়ার সিদ্ধান্ত নেন। স্পেনে চিকিৎসার পর অনেকটাই সুস্থ তিনি। শুক্রবার ইএফএ-র তরফে জানিয়ে দেওয়া হল, ১৫ জুন ইজিপ্টের প্রথম ম্যাচে উরুগুয়ের বিরুদ্ধে দলে থাকবেন না সালাহ। তবে ১৯ জুন রাশিয়ার বিরুদ্ধে কামব্যাক করবেন সালাহ। গ্রুপ পর্বে ২৫ জুন তাদের প্রতিপক্ষ সৌদি আরব।

[ব্রাজিলের প্রস্তুতি ম্যাচে নেই নেইমার! ফিটনেস নিয়ে বাড়ছে ধোঁয়াশা]

গত ৩০ মে সালাহর চিকিৎসকদের সঙ্গে দেখা করেন ইএফএ প্রেসিডেন্ট হ্যানি আবো রিদা। চিকিৎসকরা জানান, ‘মিশরীয় মেসি’র সুস্থ হয়ে মাঠে ফিরতে তিন সপ্তাহের বেশি সময় লাগবে না। আর তারপরই তিনি সালাহর প্রত্যাবর্তনের খবর নিশ্চিত করেন। ইউরোপের ক্লাব ফুটবলে ৪৪টি গোল করা স্ট্রাইকার কার্যত একাই দলকে ২৮ বছর পর বিশ্বকাপে পৌঁছে দিয়েছেন। তাই তাঁকে নিয়ে আশাবাদী মিশরীয়রা। প্রেসিডেন্টের ভরসা, রাশিয়া ম্যাচে ফিরেই দলকে জয় এনে দেবেন সালাহ। গত মরশুমে নজরকাড়া তারকার পারফরম্যান্স দেখতে মুখিয়ে গোটা বিশ্ব।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে