BREAKING NEWS

২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

শুক্রবার শুরু নয়া চ্যালেঞ্জ, দেশের জার্সিতে সেঞ্চুরি ম্যাচে নামতে চলেছেন সুনীল

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 30, 2018 11:13 am|    Updated: May 30, 2018 1:47 pm

2018 Intercontinental Cup: Footballer Sunil Chhetri to appear in 100th match for India

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের হয়ে নিজের শততম ম্যাচ খেলতে চলেছেন সুনীল ছেত্রী। সুনীলের এই কীর্তিকে অভাবনীয় বলে বর্ণনা করেছেন ভারতীয় দলের কোচ স্টিফেন কনস্ট্যানটাইন। সুনীল ছাড়া দেশের হয়ে শততম ম্যাচ খেলেছেন একমাত্র বাইচুং ভুটিয়া।

[বিশ্বকাপে ফিট হয়ে মাঠে নামতে চান, চিকিৎসা করাতে স্পেনে যাচ্ছেন সালাহ]

ভারতীয় দল এই মুহূর্তে ফিফা র‌্যাঙ্কিংয়ে ৯৭তম স্থানে আছে। এমন অবস্থায় শুক্রবার ইন্টার কন্টিনেন্টাল কাপে মেন ইন ব্লুয়ের প্রথম প্রতিপক্ষ চিনা তাইপেই। মুম্বইয়ে মাঠে নামার আগে কোচ কনস্ট্যানটাইন জানিয়েছেন, “যে সমস্ত দেশ এই টুর্নামেন্টে খেলছে তাদের বেশ কয়েকজন ফুটবলার ইউরোপিয়ান লিগে খেলে। ফলে তাদের বিরুদ্ধে খেলাটা আমাদের কাছে বিরাট অভিজ্ঞতা এবং চ্যালেঞ্জিং। ওদের বিরুদ্ধে খেললে আমাদের ভালই হবে।” এই টুর্নামেন্টে দক্ষিণ আফ্রিকার খেলার কথা ছিল। কিন্তু শেষ মুহূর্তে তারা সরে দাঁড়ায়। তাদের পরিবর্তে কেনিয়া খেলছে। কনস্ট্যানটাইন জানিয়েছেন, “দক্ষিণ আফ্রিকা সরে দাঁড়ানোয় আমি হতাশ নই। হয়তো ওরা ভাল দল। কিন্তু কেনিয়াও শক্তিশালী। ওদের বিরুদ্ধে আমাদের কঠিন পরীক্ষায় পড়তে হবে। তবে এটাও মানতে হবে আফ্রিকার যে কোনও দলই আমাদের কাছে কঠিন প্রতিপক্ষ।”

[বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছেন না দুই মহাতারকা মেসি-রোনাল্ডো]

এশিয়ান কাপের প্রস্তুতির জন্য ভারত চারদেশীয় টুর্নামেন্টে অংশ নিচ্ছে। ইন্টার কন্টিনেন্টাল কাপে ভারত ছাড়াও রয়েছে চাইনিজ তাইপেই, কেনিয়া এবং নিউজিল্যান্ড। কনস্ট্যানটাইন বলেন, “এই ম্যাচগুলি প্রয়োজন ছিল।” আগামী বছর এশিয়ান কাপে খেলবে ভারতীয় ফুটবল দল। প্রতিপক্ষ থাইল্যান্ড, সংযুক্ত আরব আমিরশাহী এবং বাহরিন। প্রতিপক্ষ হিসাবে তিনটি দলই ভারতের তুলনায় এগিয়ে। তা সত্ত্বেও ভারতীয় দলের কোচ ভারতের পারফরম্যান্স নিয়ে যথেষ্ট আশাবাদী। বলছেন, “আমি জানি, পরের রাউন্ডে যাওয়াটা আমাদের কাছে বেশ শক্ত ব্যাপার। কিন্তু আমরা মানসিক এবং শারীরিকভাবে প্রতিপক্ষের মোকাবিলা করার জন্য প্রস্তুত। আমরা জেতার জন্যই অংশ নিতে যাচ্ছি। শুধুমাত্র সংখ্যা বৃদ্ধির জন্য এশিয়ান কাপে অংশ নিতে যাচ্ছি না।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে