১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বলবন্তের জোড়া গোলে ম্যাকাও বধ ভারতের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 5, 2017 1:31 pm|    Updated: July 13, 2018 3:11 pm

AFC Asian Cup Qualifier: India beats Macau by 2-0

ম্যাকাও- ০

ভারত- ২ (বলবন্ত-২)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মায়ানমার, কিরঘিস্তানের পর এবার ম্যাকাওয়ের বিরুদ্ধেও সহজ জয় তুলে নিল ভারতীয় ফুটবল দল। ম্যাকাওয়ের ঘরের মাঠেই তাঁদের ২-০ গোলে হারালেন সুনীলরা। ফিফা ব়্যাঙ্কিংয়ে ভারতের থেকে বহু পিছনে থাকা দেশটির বিরুদ্ধে জোড়া গোল করলেন বলবন্ত সিং। দু’টি গোলই হল ম্যাচের দ্বিতীয়ার্ধে। এই জয়ের ফলে এশিয়ান কাপ কোয়ালিফায়ারে আরও ভাল জায়গায় চলে গেল ভারতীয় দল।

 [যুব বিশ্বকাপের ভিডিওয় শচীন, নেট দুনিয়ায় বিস্তর বিতর্ক]

এদিন প্রথমার্ধে কোনও দলই সেরকম ফুটবল খেলতে পারেনি। বিশেষ করে সুনীল-জেজে-উদান্ত সিং সমৃদ্ধ ভারতীয় ফরোয়ার্ড লাইন। বারেবারেই বোঝাপড়ার অভাব স্পষ্ট হয়ে উঠছিল। এর মধ্যেই অবশ্য বার কয়েক ডানদিক থেকে দুরন্ত আক্রমণ করেন উদান্ত সিং। তাঁর চোরাগতি সমস্যায় ফেলছিল ম্যাকাওয়ের রক্ষণকে। কিন্তু শেষপর্যন্ত কাজের কাজটি কেউই করতে পারেননি। এর মধ্যেই ৩৫ মিনিটে ইউজিনসন লিংডোর শট ক্রসবারে লেগে ফিরে আসে। ফিরতি বলে রাউলিন বর্জেসের শট সোজা গিয়ে জমা পড়ে ম্যাকাওয়ের গোলরক্ষকের হাতে। প্রথমার্ধে কোনও দলই গোল করতে না পারায় খেলা শেষ হয় ০-০ অবস্থায়।

তবে দ্বিতীয়ার্ধে ভারতীয় কোচ স্টিফেন কনস্ট্যানটাইনের একটি পরিবর্তন খেলার মোড় ঘুরিয়ে দেয়। লিংডোর পরিবর্তে বলবন্তকে নামাতেই আক্রমণের ঝাঁঝ বেড়ে যায়। দু’প্রান্ত থেকে একের পর এক আক্রমণ করতে থাকে ভারতীয় ফুটবলাররা। এরমধ্যেই ৫৭ মিনিটে নারায়ণের ক্রস থেকে দলকে প্রথম গোলটি এনে দেন বলবন্ত। তাঁর দুরন্ত হেড সামলাতে পারেননি ম্যাকাওয়ের গোলরক্ষক। এরপর গোল শোধের মরিয়া চেষ্টায় আক্রমণের ঝড় তোলে ম্যাকাও। কিন্তু আনাস-সন্দেশদের জমাট রক্ষণের কারণে গোল খায়নি ভারত। উলটে প্রতি-আক্রমণে এসে ৮২ মিনিটে দলের এবং নিজের দ্বিতীয় গোলটি করেন বলবন্ত। রক্ষণের ভুলেই গোলটি খায় ম্যাকাও। শেষপর্যন্ত ২-০ ব্যবধানে জিতেই মাঠ ছাড়ে স্টিফেন কনস্ট্যানটাইনের ছেলেরা। এই জয়ের ফলে এশিয়ান কাপ কোয়ালিফায়ারের গ্রুপে তিন ম্যাচ খেলে নয় পয়েন্ট পেল সুনীলরা।

[স্ত্রীর অস্বাভাবিক মৃত্যু, নাম জড়াল প্রাক্তন কেকেআর ক্রিকেটারের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে