BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ম্যাচ জিতে আফগানি ক্রিকেটারদের অভিনব সম্মান রাহানের, ভাইরাল ভিডিও

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 15, 2018 8:19 pm|    Updated: June 15, 2018 8:19 pm

Ajinkya Rahane asks Afganistan players to pose with them with the Trophy

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লড়াইটা তো মাঠের। যেখানে হার-জিত রয়েছে। রয়েছে আনন্দ আর হতাশাও। কিন্তু মাঠের বাইরে তো কেউ কারও শত্রু নয়। কোনও দল, বড় দলের কোনও ভেদাভেদ নেই। সেখানে সবাই সমান। সবার একটাই পরিচয়। তাঁরা দেশের প্রতিনিধি। আর শুক্রবার ম্যাচ শেষে সেই দুর্দান্ত স্পোর্টসম্যান স্পিরিট দেখালেন অজিঙ্ক রাহানে। যা হৃদয় জয় করল কোটি কোটি ক্রিকেটভক্তের।

[বিশ্বকাপের শুরুতেই চ্যাম্পিয়ন তকমা পেল বেলজিয়াম, জানেন কীভাবে?]

প্রথমবার টেস্ট ম্যাচের জার্সি গায়ে চাপিয়েছে আফগানি তারকারা। তাই বেঙ্গালুরু টেস্ট তাঁদের কাছে ছিল ঐতিহাসিক এক লড়াইয়ের সূচনা। শক্তিশালী টিম ইন্ডিয়ার বিরুদ্ধে অবশ্য সে লড়াই দু’দিনেই শেষ হয়ে গেল। এক ইনিংস এবং ২৬২ রানে পরাস্ত হতে হয়েছে আফগানিস্তানকে। কিন্তু এ হার লজ্জার বলা যায় না। যে দেশের সন্তানরা গুলি-বোমার শব্দ শুনে ছোট থেকে বড় হয়েছে, সে দেশের ছেলেদের ক্রিকেটের কুলিন ফরম্যাটে পা রাখাটাই চূড়ান্ত সাফল্যের। যে সাফল্যের অন্যতম অংশীদার ভারতও। আফগানিস্তান ক্রিকেটকে আলোর দিশা দেখানোয় বড় ভূমিকা পালন করেছে বিসিসিআইও। সন্ত্রাস বিধ্বস্ত আফগানিস্তানের ক্রিকেটারদের জন্য এ দেশেই ট্রেনিং ক্যাম্পের ব্যবস্থা করে দিয়েছে। তাই তাদের উত্থানে গর্বিত ভারতও। সেই কারণেই টিম ইন্ডিয়ার বিরুদ্ধেই টেস্টে হাতেখড়ি হল রশিদ খান, মহম্মদ নবিদের। ভারতের সঙ্গে বাইশ গজের লড়াইয়ে অনেকখানি পিছিয়ে পড়লেও তাঁরা যে ভারতীয়দের মনের কাছাকাছিই, সে কথাই প্রমাণ করলেন রাহানে।

[দ্বিতীয় দিনেই কুপোকাত আফগানরা, ঐতিহাসিক টেস্ট পকেটে পুরল ভারত]

কী করলেন এই টেস্টের ভারত অধিনায়ক? ম্যাচ শেষে ট্রফি তুলে দেওয়া হয় টিম ইন্ডিয়ার হাতে। চ্যাম্পিয়ন ব্যানারের সামনে বসে ছবিও তোলেন ধাওয়ান, জাদেজা-সহ গোটা দল। আর তখনই গোটা আফগানিস্তান দলকে ডেকে নেন রাহানে। ট্রফি সঙ্গে নিয়ে একই ফ্রেমে ধরা দেন দুই দলের ক্রিকেটাররা। আর এখানেই জিতে গেল খেলোয়াড়ি মনোভাব। এমন ঐতিহাসিক দৃশ্যের ভিডিও ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। আর ক্রিকেটপ্রেমীদের প্রশংসা কুড়োচ্ছেন রাহানে। শুধু নেতা হিসেবেই না, একজন দুর্দান্ত মনের মানুষ হিসেবেও।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে