BREAKING NEWS

৯ মাঘ  ১৪২৮  রবিবার ২৩ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

মেসির কাঁধে ভর করেই বিশ্বজয়ের স্বপ্ন, দল ঘোষণা আর্জেন্টিনার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 22, 2018 9:38 am|    Updated: May 22, 2018 9:38 am

Argentina announce squad for world cup, excludes Icardi

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর্জেন্টিনা ক্যাম্পে এখনও মেসিই যে শেষ কথা বলেন তা স্পষ্ট হয়ে গেল কোচ জর্জে স্যাম্পাওলির দল ঘোষণার পরই। বিশ্বকাপের ২৩ জনের দলে অনেক অনামী ফুটবলার সুযোগ পেলেন, সুযোগ পেলেন না শুধু ইন্টার মিলান অধিনায়ক মউরো ইকার্ডি। আর্জেন্টিনা শিবিরে কান পাতলেই শোনা যায় ইকার্ডি আর মেসির সম্পর্ক নাকি সাপে-নেউলে । দুই ফরোয়ার্ডের যে একেবারেই বনিবনা নেই তা এখন সম্ভবত গোটা আর্জেন্টিনাই জেনে গিয়েছে। আর অধিনায়কের সঙ্গে এই বোঝাপড়ার অভাবই কাল হল সিরি আ-র সেরা গোলস্কোরার ইকার্ডির । রাশিয়া বিশ্বকাপের জন্য ২৩ জনের দলে স্থান পেলেন না তিনি।

[  বেঙ্গালুরু এফসি’র অ্যাকাডেমিতে সুযোগ পেয়ে তাক লাগাল শিলিগুড়ির এই কিশোর ফুটবলার ]

গত মরশুমে ক্লাব ফুটবলে দুর্দান্ত ফর্মে ছিলেন ইকার্ডি । নিজের ক্লাব ইন্টার মিলানের হয়ে ৩৪ ম্যাচে ২৯ টি গোল করেছেন তিনি, বলতে গেলে একার হাতে মান বাঁচিয়েছেন ক্লাবের, তা সত্ত্বেও রাশিয়াগামী প্লেনে স্থান পেলেন না তিনি। তাঁর পরিবর্তে দলে স্থান পেলেন আগুয়েরো, হিগুয়েন, পাওলো দিবালারা। এদের প্রত্যেকেরই ম্যাচ পিছু গোলের হার মউরো ইকার্ডির থেকে বেশ কম। বাছাই পর্বে ফরোয়ার্ডদের ব্যর্থতার জেরেই ভুগতে হয়েছিল নীল-সাদা ব্রিগেডকে। বিশ্বের সবচেয়ে নামী ফরোয়ার্ড লাইন থাকা সত্ত্বেও বাছাই পর্বের ১৮ টি ম্যাচে মাত্র ১৯ টি গোল করেছিল আর্জেন্টিনা, ফলস্বরূপ একসময় অনিশ্চিত হয়ে গিয়েছিল বিশ্বকাপে তাদের সুযোগ পাওয়া। শেষমেষ একা মেসি-ম্যাজিকে ভর করে রাশিয়ার টিকিট পায় আর্জেন্টিনা।

 ৩০ লক্ষ পাউন্ড খরচে অভিনব ক্যাম্প, বিশ্বকাপের জন্য এলাহি আয়োজন ব্রাজিলের ]

মূল পর্বেও কোচ স্যাম্পাওলির ভরসা সেই বার্সা সুপারস্টারই। কারণ একা স্যাম্পাওলি নন, সম্ভবত গোটা বিশ্বই জানে এই আর্জেন্টিনাকে যদি ভাল কিছু করতে হয় তাহলে ম্যাজিক দেখাতে হবে এলএম টেনকেই । কারণ ফরোয়ার্ড লাইনে বিশ্বসেরা স্ট্রাইকাররা থাকলেও তাদের পিছনে খুব একটা শক্তিশালী নয় নীল-সাদা ব্রিগেড। রোমেরো. দি মারিয়া, ওটামেন্ডি, মাসচারানোর মত কয়েকজন চেনা ফুটবলার থাকলেও, যারা ক্লাব ফুটবল দেখেন না তাদের কাছে ২৩ জনের দলের অধিকাংশ সদস্যই অপরিচিত।

গোলকিপার-

সের্জিও রোমেরো (ম্যাঞ্চেস্টার ইউনাইটেড), ক্যাবেয়ারো (চেলসি), আরমানি
(রিভার প্লেট)

ডিফেন্স-

গ্যাব্রিয়েল মার্কাডো(সেভিয়া), ফ্রেডরিকো ফাজিও(রোমা), নিকোলাস ওটামেন্ডি(ম্যাঞ্চেস্টার সিটি), মার্কোস রোহো(ম্যাঞ্চেস্টার ইউনাইটেড), নিকোলাস তাগলিয়াফিকো(আয়াখস),    মাসচারানো (হেবেই ফর্চুন), আকুনা(স্পোর্টিং লিসবন), আনসালাদি(তোরিনো)

মিডফিল্ড-

এভার বানেগা(সেভিয়া), লুকাস বিলিয়া(মিলান), দি মারিয়া( প্যারিস সাঁ জাঁ), জিওভানি লো সেলসো (প্যারিস সাঁ জাঁ), ম্যানুয়েল লানজিনি(ওয়েস্ট হ্যাম), ক্রিশ্চিয়ান পাবন( বোকা জুনিয়র), ম্যাক্সিমিলানো মেজা(ফ্রি এজেন্ট), এদুয়ার্দো সালভিয়ো( বেনফিকা)

ফরোয়ার্ড

লিওনেল মেসি(বার্সেলোনা), হিগুয়েন(জুভেন্তাস), পাওলো দিবালা(জুভেন্তাস), সের্জিও আগুয়েরো(ম্যাঞ্চেস্টার সিটি)

বিশ্বকাপে আর্জেন্টিনার অভিযান শুরু হচ্ছে ১৬ জুন আইসল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ দিয়ে। আইসল্যান্ড ছাড়াও মেসিদের গ্রুপে রয়েছে ক্রোয়েশিয়া এবং নাইজিরিয়া।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে