BREAKING NEWS

১৭  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এক বলে ১৭ রান! নেটদুনিয়ায় হাসির খোরাক অজি বোলার

Published by: Sulaya Singha |    Posted: February 9, 2019 9:42 pm|    Updated: February 9, 2019 9:42 pm

Aussie bowler concedes 17 runs in 1 delivery

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাতে চায়ের কাপ কিংবা জলের বোতল আছে কি? তাহলে সেসব কোথাও রেখে দিন। কারণ নিচের ভিডিওটি দেখে ঠিক যতটা অবাক হবেন, ততটাই হাসি পাবে। আর তাতে হাতের জিনিস পড়েও যেতে পারে। স্টুয়ার্ট ব্রডের ছ’বলে ছটি ছক্কা হজম করার কথা তো শুনেইছেন। কিন্তু এক বলে ১৭ রান দিতে দেখেছেন কোনও বোলারকে? হ্যাঁ, ঠিকই পড়েছেন। হিসেব করেই কূল পাওয়া যাচ্ছে না, এও কীভাবে সম্ভব।

[অ্যাওয়ে ম্যাচে চার্চিলের কাছে আটকে গেল দিশাহীন মোহনবাগান]

ভাল ডেলিভারি করার জন্য যেমন দক্ষ বোলার হতে হয়, তেমন এতখানি খারাপ বোলিংয়ের জন্য এলেম লাগে বই কী। ৮-১০ নয়, এক্কেবারে ১৭ টা রান দিয়ে দিলেন। তাও আবার মাত্র একটি বলেই। কে এই ‘প্রতিভাবান’ বোলার? অস্ট্রেলিয়ার ফাস্ট বোলার রিলি মেরেডিথ। না, কোনও ঘরোয়া ক্রিকেটে নয়, এমন ঘটনা ঘটেছে বিগ ব্যাশের মতো জনপ্রিয় লিগে।

বৃহস্পতিবার হোবার্ট হ্যারিকেনসের ম্যাচ ছিল মেলবোর্ন রেলেগেডসের বিরুদ্ধে। ১৮৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমেছিলেন মেলবোর্ন দলের ব্যাটসম্যানরা। কিন্তু হোবার্টের হয়ে ২২ বছরের তরুণ পেসার যেভাবে শুরু করলেন, তাঁর দলের কাছে তা রীতিমতো দুঃস্বপ্নে পরিণত হল। নিজের প্রথম ওভারেই তিনি দিলেন ২৩ রান। যার মধ্যে এক বলেই হল ১৭। কীভাবে হল এত রান? ওই ওভারের চতুর্থ ডেলিভারিতে একটি বিরাট নো-বল করে বসেন তিনি। পরের বলটি হয ওয়াইড। যা আবার উইকেটকিপারকে টপকে বাউন্ডারি ছুঁয়ে ফেলে। পরের বলটিতে আবার চার মারেন ব্যাটসম্যান। কিছুক্ষণ আলোচনার পর উচ্চতার জন্য সেই বলটিকেও নো বল বলে ঘোষণা করেন আম্পায়ার। পরের ডেলিভারিতে আবার নো বল করেন রিলি। সেই বলকেও বাউন্ডারিতে পাঠান ব্যাটসম্যান। শেষমেশ যখন ঠিকঠাক ডেলিভারি করলেন রিলি, তখন গ্যালারি জুড়ে হাততালি পড়ল। তবে মজার ব্যাপার হল, এসবের পরও মেলবোর্নকে হারিয়ে ১৬ রানে ম্যাচ জিতে নেয় হোর্বাট হ্যারিকেনসই। একেই বলে ভাগ্য। এই ম্যাচে হারলে যে ওই পেসারের মুণ্ডপাত হল, তা আর বলার অপেক্ষা রাখে না। তবে নেটদুনিয়ায় ইতিমধ্যেই হাসির খোরাক হয়েছেন তিনি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে