BREAKING NEWS

৮ শ্রাবণ  ১৪২৮  রবিবার ২৫ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

পর্দায় স্বপ্না বর্মনের বায়োপিক, সোনার মেয়ের চরিত্রে কোন অভিনেত্রী জানেন?

Published by: Subhamay Mandal |    Posted: March 1, 2019 11:51 am|    Updated: March 1, 2019 11:51 am

Biopic on athlete Swapna Barman

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এই প্রথমবার একজন অ্যাথলিটের জীবন নিয়ে ছবি করতে চলেছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়।
হেপ্টাথ্যালিট স্বপ্না বর্মনের বায়োপিক করতে চলেছেন তিনি। প্রযোজনায় ‘এসভিএফ’। আর স্বপ্না বর্মনের চরিত্রে দেখা যাবে সোহিনী সরকারকে। প্রসঙ্গত, বায়োপিকের অনুমতি চেয়ে সোনার মেয়ে স্বপ্নাকে ফোনও করেছিলেন। জানান, স্বপ্নার জীবনের চড়াই-উতরাই আম জনতার কাছে পৌঁছে দিতে চান তিনি। তখন পরিচালককে নাকি হাসি মুখেই সম্মতি জানিয়েছেন জলপাইগুড়ির স্টার। নিজের চরিত্রে কাকে দেখতে চান পর্দায়? স্বপ্না অবশ্য তখন কোনও একটি নাম বলেননি। শুধু জানিয়েছিলেন, বাংলার বিখ্যাত জুটি উত্তর-সুচিত্রার ছবি দেখতেই ভালবাসেন। বর্তমানে সেভাবে কারও ভক্ত নন। তাই অভিনেত্রী বাছাইয়ের ভার পরিচালকের উপরই ছাড়েন তিনি। তবে সুযোগ পেলে তিনি নিজেও অভিনয় করতে আগ্রহী বলে জানান স্বপ্না।

[বিয়ে নিয়ে চিন্তিত মধ্যবিত্ত পরিবারের মেয়ের গল্প ‘সোয়েটার’]

২০১৮-র এশিয়ান গেমসে সোনার পদক জিতেছিলেন এই স্বপ্না। তিনি শুধু বাংলার নয়, সারা ভারতের মুখ উজ্জ্বল করেছিলেন মাত্র একুশ বছর বয়সে এশিয়ান গেমসে সোনা জিতে। এবং পায়ে ছ’টা আঙুল নিয়েই স্বপ্নার এই বিরল কৃতিত্ব। আদতে স্বপ্নার জীবন সংগ্রামের ছবি হতে চলেছে এটি। জলপাইগুড়ির মেয়ে তিনি। প্রবল দারিদ্র‌ আর প্রতিকূলতার সঙ্গে লড়াই করে স্বপ্নার উঠে আসা। স্বভাবতই অ্যাথলিট স্বপ্না তাঁর প্রাইজমানি দিয়ে পরিবারের দেখাশোনা করেছেন। ঘরে পাকা দেওয়ালও ছিল না। এমন জীবন থেকেই উঠে আসা স্বপ্নার।

আন্তর্জাতিক ক্ষেত্রে তিনি এদেশের মুখ উজ্জ্বল করেছেন তাঁর একাগ্রতা আর অদম্য ইচ্ছাশক্তি দিয়ে। সামনের বছর এ ছবির শুটিং শুরু হতে চলেছে। ইতিমধ্যেই ছবির লাইফটাইম বেঙ্গলি রাইট্‌স নিয়ে নিয়েছে প্রযোজনা সংস্থা। জীবনীমূলক ছবিটি শুরু করার আগে উচ্ছ্বসিত সৃজিত মুখোপাধ্যায় জানালেন, ‘স্বপ্না শুধু বাংলার গর্ব নন, গোটা দেশকে গর্বিত করেছেন তাঁর অ্যাচিভমেন্টস দিয়ে। এবং এত কম বয়সে, এত প্রতিকূলতা সহ্য করে। এই ছবিটা তাঁর জীবন, তাঁর সংগ্রাম, তাঁর সাফল্যের দিকেই আলো ফেলবে।’ এই ছবির জন্য স্বপ্নার কোচের তত্ত্বাবধানে সোহিনী স্পোর্টস ট্রেনিং শুরু করতে চলেছেন।

[‘দ্য হ্যাকার’-এর সূত্র ধরেই জুটি বাঁধছেন আরিয়ান-এনা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement