BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৮  শনিবার ২৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

বিশ্বকাপের দল ঘোষণা ব্রাজিলের, চোট নিয়েই ফিরছেন নেইমার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 15, 2018 4:37 pm|    Updated: May 15, 2018 4:37 pm

Brazil announces squad for FIFA Football World Cup 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপ শুরু হতে আর এক মাসও বাকি নেই, জোরকদমে প্রস্তুতি শুরু করে দিয়েছে সব দলই।  ক্লাব ফুটবলের মরশুম এখনও পুরোপুরি শেষ না হলেও রাশিয়া বিশ্বকাপ নিয়ে জোর জল্পনা শুরু হয়ে গিয়েছে ফুটবলমহলে। শুরু হয়েছে প্রাথমিক দল ঘোষণার পর্বও। এরই মধ্যে সোমবার কার্যত চমকহীনভাবে বিশ্বকাপের চূড়ান্ত দল ঘোষণা করলেন ব্রাজিলের কোচ টিটে। ব্রাজিল সমর্থকদের চিন্তা দূর করে দলে নাম রয়েছে অধিনায়ক নেইমারের।

[আগামী তিন বছরে ভারতে বসবে মহিলা আইপিএলের আসর!]

চোটের জন্য মার্চ মাস থেকেই মাঠের বাইরে ছিলেন ব্রাজিলের অধিনায়ক। প্যারিস সাঁ জাঁ-র হয়ে শেষদিকে বেশ কয়েকটি ম্যাচ খেলতেও পারেননি নেইমার। বিশ্বকাপের আগে তিনি পুরোপুরি ফিট হয়ে উঠতে পারবেন কিনা তা নিয়ে রীতিমতো উদ্বেগে ছিলেন ব্রাজিল সমর্থকরা। যদিও, কয়েকদিন আগেই ব্রাজিল শিবির থেকে ইঙ্গিত দেওয়া হয়েছিল যথাসময়ে সুস্থ হয়ে উঠবেন নেইমার, তাতেও দূর হচ্ছিল না সমর্থকদদের দুশ্চিন্তা। সমর্থকদের সব চিন্তা দূর করে দলের ফিজিও রডরিগো লাসমার জানিয়ে দিয়েছেন, সময়ের আগেই ফিট হয়ে উঠবেন ব্রাজিলীয় ফুটবলের পোস্টার বয়। লাসমার জানিয়েছেন, খুব দ্রুত ফিট হয়ে উঠছেন নেইমার, সব ঠিক থাকলে আগামী সপ্তাহেই অনুশীলন শুরু করতে পারবেন তিনি। এমনকী আগামী ৩ জুন ক্রোয়েশিয়ার বিরুদ্ধে প্রীতি ম্যাচেও গা ঘামাতে দেখা যেতে পারে ব্রাজিল অধিনায়ককে।

[এই বিষয়ে মাস্টার ব্লাস্টারের থেকে বিরাটকেই এগিয়ে রাখলেন ওয়ার্ন]

চোটের জন্য বেশ কয়েকটি ম্যাচ না খেলেও লিগ ওয়ানের সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন ব্রাজিলিয়ান মহাতারকা। স্বাভাবিকভাবেই চোট সত্ত্বেও বিশ্ব ফুটবলের অন্যমত সেরা তারকাকে নিয়েই দল সাজাতে চাইছেন কোচ টিটে। দল ঘোষণার সময়ই তাঁর গলায় ভূয়সী প্রশংসা শোনা গেল দলের অধিনায়কের। বললেন, নেইমারের উপস্থিতি ব্রাজিলকে অনেক শক্তিশালী করে। তবে নেইমারকে সাহায্য করার জন্য দলের অন্য তারকাদেরও এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন টিটে।

নেইমার সুযোগ পেলেও চোটের জন্য বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন আরেক তারকা দানি আলভেস। তাঁর পরিবর্তে দলে নেওয়া হয়েছে করিন্থাসের ফ্যাগনারকে। ২৩ সদস্যের ব্রাজিল দল হল এরকম।

গোলকিপার,

অ্যালিসন(রোমা), এডেরসন(ম্যাঞ্চেস্টার সিটি), কাসিও (করিন্থাস)

ডিফেন্ডার

দানিলো (ম্যাঞ্চেস্টার সিটি), ফ্যাগনর (করিন্থাস), মার্সেলো (রিয়াল মাদ্রিদ), ফিলিপে লুইস (অ্যাটলেটিকো মাদ্রিদ), থিয়াগো সিলভা (প্যারিস সাঁ জাঁ), মারকুইনহস(প্যারিস সাঁ জাঁ), মিরান্ডা (ইন্টার), পেড্রো জেরমাইল (জেরমিয়ো)

মিডফিল্ডার

কাসিমিয়েরো (রিয়াল মাদ্রিদ), ফার্নিন্দিনহো (ম্যাঞ্চেস্টার সিটি), পাউলিনহো (বার্সেলোনা), ফ্রেড (শাখটার), রেনেতো আগুস্তো (বেজিং গোয়ান), ফিলিপে কোতিনহো (বার্সেলোনা), উইলিয়ান (চেলসি), ডগলাস কোস্তা (জুভেন্তাস)

ফরোয়ার্ড

নেইমার(প্যারিস সাঁ জাঁ), টাইসন(শাখটার), গ্যাব্রিয়েল জেসাস(ম্যাঞ্চেস্টার সিটি), রবার্তো ফিরমিনো (লিভারপুল)।

আগামী ১৭ জুন সুইজারল্যান্ডের বিরুদ্ধে বিশ্বকাপ অভিযান শুরু করছে ব্রাজিল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে