BREAKING NEWS

২৬ বৈশাখ  ১৪২৯  সোমবার ১৬ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মেক্সিকোকে হারিয়ে কনফেড কাপে তৃতীয় স্থান পর্তুগালের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 2, 2017 3:59 pm|    Updated: July 2, 2017 4:02 pm

CONFEDERATIONS CUP: Portugal beats Mexico, bags 3rd spot

পর্তুগাল: ২ (পেপে, সিলভা)        মেক্সিকো: ১ (নেটো-আত্মঘাতী)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর সেমিফাইনাল চিলির ঝাঁজে মুখ পুড়েছিল পর্তুগালের। চলতি কনফেডারেশনস কাপের ফাইনালে পৌঁছনোর স্বপ্নভঙ্গ হয়েছিল। মেক্সিকোকে মাটি ধরিয়ে তৃতীয়স্থানে শেষ করাই ছিল স্যান্টোসের ছেলেদের উদ্দেশ্য। আর ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর অনুপস্থিতিতেই তা করে দেখালেন পেপেরা। এক্সট্রা টাইমের লড়াইয়ে মেক্সিকোকে হারিয়ে টুর্নামেন্টের তৃতীয় স্থানে শেষ করল ইউরো কাপ চ্যাম্পিয়নরা।

[মিতালিদের দাপটে বিশ্বকাপে ভারতের সামনে ধরাশায়ী পাকিস্তান]

ব্রাজিলের নেইমার আর আর্জেন্টিনার লিও মেসির মতোই পর্তুগালের অক্সিজেন সিআর সেভেন। শেষ চারে হারের পরই যিনি বাড়ি ফিরে গিয়েছেন। এদিনের ম্যাচে যে তিনি খেলবেন না, তা পূর্বনির্ধারিত। ফলে সেভাবেই ছক কষেছিলেন কোচ স্যান্টোস। নানি, সিলভা ও মার্টিনসকে সামনে রেখে ৪-৩-৩ ছকে দল নামিয়েছিলেন তিনি। অ্যাকাটিং লাইনে রোনাল্ডোর অভাব ঢাকতেই এই স্ট্র্যাটেজি। তবে গত ম্যাচে জার্মানির কাছে ধরাশায়ী হওয়া মেক্সিকোকে হারাতে খুব বেশি কসরত করার প্রয়োজন হত না, যদিও না লুইস নেটো এত বড় ভুলটি করে বসতেন। যে পর্তুগিজ রক্ষণকে টপকাতে পারেননি জেভিয়ার হার্ডান্ডেজরা, ৫৪ মিনিটে আত্মঘাতী গোল করে তাঁদেরই সুবিধা করে দিলেন নেটো। আর তাতেই পর্তুগাল পড়ে গেল বিপাকে.
দ্বিতীয়ার্ধের ইনজুরি টাইমে পেপের গোলে শেষমেশ হাঁফ ছেড়ে বাঁচল পর্তুগাল। ক্লাবের জার্সি গায়ে আন্তর্জাতিক মঞ্চে সেই ২০১২ সালে শেষবার গোল এসেছিল পেপের পা থেকে। এক্সট্রা টাইমে অবশ্য কোনও ভুল করেনি তারা। অ্যাদ্রিয়েন সিলভার গোলে এল কাঙ্খিত জয়। ট্রফি হাতছাড়া হয়েছে ঠিকই, তবে ইউরো কাপ চ্যাম্পিয়ন হওয়ার পর বিশ্বকাপের প্রস্তুতি মঞ্চে রোনাল্ডো-হীন পর্তুগালের এই জয়ে খুশি সমর্থকরা।

[কোহলি-যুবরাজরা ম্যাচ গড়াপেটা করেছেন, বিস্ফোরক কেন্দ্রীয় মন্ত্রী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে