৭  আশ্বিন  ১৪২৯  রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

IPL 2022 Final: IPL ফাইনালের আগে নরেন্দ্র মোদি স্টেডিয়ামে তৈরি হল বিশ্বরেকর্ড, উচ্ছ্বসিত সৌরভ

Published by: Sulaya Singha |    Posted: May 29, 2022 7:18 pm|    Updated: May 29, 2022 7:50 pm

A Guinness World Records made in IPL 2022 Final Proceedings | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএলের ১৫ তম মরশুমের হাইভোল্টেজ ফাইনাল ঘিরে উত্তেজনার পারদ তুঙ্গে। তবে হার্দিকের গুজরাট ও সঞ্জুর রাজস্থান মুখোমুখি হওয়ার আগেই আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে তৈরি হল বিশ্বরেকর্ড। গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে নাম লেখাল বিশ্বের সবচেয়ে জনপ্রিয় টুর্নামেন্ট।

[আরও পড়ুন: অবশেষে মুক্তি! দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকেই উঠে যাচ্ছে জৈব বলয়, জানালেন জয় শাহ]

তিনটি মরশুম পর এবারই আইপিএল ফাইনালে (IPL 2022) ফিরেছে সমাপ্তি অনুষ্ঠান। দর্শক ভরতি জমকালো সেই অনুষ্ঠানের মঞ্চ মেতে ওঠে বলিউড সুপারস্টার রণবীর সিং, বিশ্বখ্যাত সংগীত পরিচালক এ আর রহমান-সহ একঝাঁক তারকার পারফরম্যান্সে। তবে তার আগে এক অনন্য মুহূর্তের সাক্ষী থাকলেন দর্শকরা। রণবীরদের পারফরম্যান্সের আগে প্রাক্তন ভারতীয় কোচ রবি শাস্ত্রী মাইক হাতে ঘোষণা করলেন, গিনেস বুকে নাম লেখাতে চলেছে এবারের আইপিএল। কীভাবে? দিলেন সেই ব্যাখ্যাও।

আসলে বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট জার্সি তৈরি করে সাজিয়ে দেওয়া হয়েছিল এই স্টেডিয়ামে। ৬৬ মিটার লম্বা এবং ৪২ মিটার চওড়া জার্সিটিতে বিরাট করে আঁকা আইপিএল ১৫। সেই সঙ্গে রয়েছে ১০টি দলের লোগো। এই জার্সি তৈরি করেই তাক লাগিয়ে দিয়েছে আয়োজকরা। আর এমন অভিনব প্রয়াসেরই পুরস্কার মিলল। গিনেস বুকের প্রতিনিধির তরফে বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় এবং সচিব জয় শাহর হাতে তুলে দেওয়া হয় সার্টিফিকেট। 

এদিকে, সমাপ্তি অনুষ্ঠানে শুধু আইপিএল নয়, গ্রাফিক্সের মাধ্যমে ফুটিয়ে তোলা হয়েছিল ভারতীয় ক্রিকেটের নানা স্মরণীয় মুহূর্তও। তারই মধ্যে ঝাঁ চকমচকে মঞ্চে রণবীর, রহমানদের পারফরম্যান্স মন কাড়ল ক্রিকেটপ্রেমীদের। দর্শকাসনে বসে অনুষ্ঠান উপভোগ করলেন সৌরভপত্নী থেকে বলিউড অভিনেতা অক্ষয় কুমার-সহ অনেকেই।  

[আরও পড়ুন: সমকামীদের মধ্যেই বেশি ছড়াচ্ছে Monkeypox! ‘সংক্রমণ আরও বাড়বে’, উদ্বেগ WHO’র]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে