৫ মাঘ  ১৪২৭  মঙ্গলবার ১৯ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

২৪ ঘণ্টার মধ্যে জোড়া ডার্বি, সিএবির T-20 লিগে মুখোমুখি মোহনবাগান-ইস্টবেঙ্গল

Published by: Paramita Paul |    Posted: November 23, 2020 2:45 pm|    Updated: November 23, 2020 2:48 pm

An Images

স্টাফ রিপোর্টার: শীতের শহরের উত্তাপ বাড়াবে জোড়া ডার্বি। চব্বিশ ঘণ্টার মধ্যে দু-দুবার মুখোমুখি হতে চলেছে সবুজ-মেরুন ও লাল-হলুদ। ২৭ নভেম্বর আইএসএল ডার্বির চব্বিশ ঘণ্টার মধ্যেই আবার ইডেনে নামবে মোহনবাগান-ইস্টবেঙ্গল। এটা অবশ্য ক্রিকেট ডার্বি (Cricket Derby)।

আসন্ন টি-টোয়েন্টি (T-20) লিগের জন্য রবিবার সিএবির তরফ থেকে আনুষ্ঠানিকভাবে সূচি ঘোষণা করা হল। সেখানে দেখা যাচ্ছে মোহনবাগান-ইস্টবেঙ্গল (Mohunbagan-East Bengal) নামছে ২৮ নভেম্বর, বিকেল চারটেয়। টুর্নামেন্টের শুরুটাও হচ্ছে মোহনবাগানের ম্যাচ দিয়েই। যেহেতু গতবারের লিগে মোহনবাগান শীর্ষে ছিল। নিয়ম অনুযায়ী তাই প্রথম ম্যাচে সবুজ—মেরুন নামছে। প্রতিপক্ষ কাস্টমস।

[আরও পড়ুন : খুব কম সময়ের মধ্যেই ধরতে হবে অস্ট্রেলিয়ার ফ্লাইট!‌ রোহিত–ইশান্তকে চূড়ান্ত বার্তা শাস্ত্রীর]

সব টিমের ক্রিকেটাররা ইতিমধ্যেই বায়ো-বাবলে ঢুকে পড়েছেন। টুর্নামেন্ট চলাকালীন কেউ বায়ো বাবল ছেড়ে বেরোতে পারবেন না। মোহনবাগান অধিনায়ক অনুষ্টুপ মজুমদার বলছিলেন, “প্রায় আট মাস আগে শেষ ম্যাচ খেলেছিলাম। আবার ক্রিকেটে ফিরতে পারছি। এর থেকে ভাল আর কিছু হয় না। সিএবিকে ধন্যবাদ এরকম একটা টুর্নামেন্ট আয়োজন করার জন্য। এখানে এর আগে এরকম ফরম্যাটে টুর্নামেন্ট হয়নি। ড্রাফটিংয়ের ব্যাপারটাও বেশ ভাল। সবচেয়ে বড় কথা হল, সব টিমের শক্তি প্রায় সমান। টুর্নামেন্টটা আরও ভাল হবে।”

কিন্তু এরকম একটা টুর্নামেন্টের আগে কোনও প্রস্তুতিই হল না? মোহনবাগান অধিনায়ক বলছিলেন, “সেটা আর কী করা যাবে। মানিয়ে নিতে হবে। আর প্রত্যেকটা টিমের কাছেই একই পরিস্থিতি।” ইস্টবেঙ্গল অধিনায়ক অর্ণব নন্দী বলেছেন, “প্রত্যেকেই মাঠে নামার জন্য মুখিয়ে রয়েছি। অনেক দিন পর আবার ক্রিকেট ফিরছে। আমরা সবাই এই ধরণের আলাদা একটা টি-টোয়েন্টি টুর্নামেন্ট চাইছিলাম।” কলকাতার ক্রীড়াপ্রেমীরা বলছেন, সিএবি কর্তারা সত্যিই দারুণ একাট উদ্যোগ নিয়েছেন। প্রায় আট মাস পর শহরে ক্রিকেট ফিরতে চলেছে। এর আগে আই লিগ কোয়ালিফায়ারের ম্যাচ হয়েছে কলকাতায়। আর এবার ক্রিকেটও ফিরছে।

[আরও পড়ুন : মর্গ্যান বা কার্তিক নন, কেকেআর অধিনায়ক হিসেবে এই ক্রিকেটারই প্রথম পছন্দ আকাশ চোপড়ার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement