BREAKING NEWS

১২ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

শ্রীলঙ্কায় সফররত ভারতীয় দলকে ‘দ্বিতীয় সারির টিম’ বলায় কী জবাব পেলেন রণতুঙ্গা?

Published by: Abhisek Rakshit |    Posted: July 4, 2021 8:40 pm|    Updated: July 4, 2021 8:40 pm

Aakash Chopra Responds To Sri Lanka's Arjuna Ranatunga's 'B-grade India Side' Remark | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শ্রীলঙ্কায় (Sri Lanka) দ্বিতীয় সারির দল পাঠিয়েছে ভারত (India)। এই নিয়েই সম্প্রতি তীব্র কটাক্ষ করেছিলেন শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক অর্জুন রণতুঙ্গা। এবার তাঁকেই পালটা জবাব দিলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার আকাশ চোপড়া (Aakash Chopra)।

একদিকে ইংল্যান্ড সিরিজ। অন্যদিকে, শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ানডে এবং টি-টোয়েন্টি। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পর ইংল্যান্ডেই রয়ে গিয়েছেন বিরাট কোহলিরা। তাই রাহুল দ্রাবিড়ের কোচিংয়ে আরেকটি দল শ্রীলঙ্কা সফরে গিয়েছে। সেই দলকে নেতৃত্ব সেই কারণেই শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলতে শিখর ধাওয়ানদের ভারত শ্রীলঙ্কায় উড়ে গেছে। এমন অবস্থায় ক্ষোভ প্রকাশ করে রণতুঙ্গা বলেন, ‘এটি ভারতের দ্বিতীয় সারির দল। আর এই দলের সঙ্গে খেলে আমরা আমাদের নিজেদের দেশের ক্রিকেটকে লজ্জিত করছি।’ প্রাক্তন বিশ্বকাপ জয়ী অধিনায়কের মুখ থেকে এই রকম বক্তব্য শোনার পর থেকেই বিভিন্ন মহলে সমালোচনা চলছিল।

[আরও পড়ুন: Copa America: মেসি ম্যাজিকেই কুপোকাত ইকুয়েডর, ফাইনালে মুখোমুখি ব্রাজিল-আর্জেন্টিনা?]

এমন অবস্থায় অর্জুনা রণতুঙ্গাকে জবাব দিয়েছিল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। এসএলসি জানিয়েছিল, ‘সদস্য দেশগুলো এখন এভাবেই ফর্ম্যাট অনুযায়ী পৃথক দল খেলায় এবং আন্তর্জাতিক সূচিগুলো অটুট রাখে।’ তবে রণতুঙ্গার এই বক্তব্যের পালটা দেন ভারতের প্রাক্তন ক্রিকেটার ও বর্তমানে ক্রিকেট বিশেষজ্ঞ আকাশ চোপড়া। নিজের ইউটিউব চ্যানেলে জানিয়েছেন, “শ্রীলঙ্কা নিজেদের দিকে একটু দেখুক। আপনার দল আইসিসি ক্রমতালিকায় এমন জায়গায় দাঁড়িয়ে রয়েছে, যেখানে আপনাদের টি-টোয়েন্টি বিশ্বকাপের যোগ্যতা অর্জনের জন্য লড়াই করতে হবে। এমনকী সেখানে আফগানিস্তানও নেই। মানে আফগানিস্তানও বিশ্বকাপের যোগ্যতা অর্জন করে ফেলেছে। আমি কাউকে ছোট বা বড় করে দেখাতে চাইনা, তবে সত্যিটা মানতে হবে। আয়না সবসময় নিজেদের প্রতিচ্ছবি তুলে ধরে, সেটা দেখলেই বোঝা যাবে শ্রীলঙ্কা বর্তমানে কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে।” এর সঙ্গেই আকাশ চোপড়ার সংযোজন, শ্রীলঙ্কায় সফররত ভারতীয় দল মোটেই দ্বিতীয় সারির দল নয়। কারণ এই দলটির মোট ৪৭১টি ওয়ানডে খেলার অভিজ্ঞতা রয়েছে।

[আরও পড়ুন: সাগর রানা হত্যাকাণ্ড: TV চাই! আরজি তিহার জেলে বন্দি কুস্তিগির সুশীল কুমারের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement