BREAKING NEWS

১১ শ্রাবণ  ১৪২৮  বুধবার ২৮ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

Copa America: মেসি ম্যাজিকেই কুপোকাত ইকুয়েডর, ফাইনালে মুখোমুখি ব্রাজিল-আর্জেন্টিনা?

Published by: Sulaya Singha |    Posted: July 4, 2021 8:32 am|    Updated: July 4, 2021 5:40 pm

Copa America 2021: Messi's Argentina into the semifinal after beating Ecuador | Sangbad Pratidin

আর্জেন্টিনা: ৩ (রডরিগো, মার্টিনেজ, মেসি)
ইকুয়েডর: ০

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: না, তিনি হারিয়ে যাননি। তিনি শুধু ক্লাবের জার্সিতেই নয়, দেশের হয়েও নিজের পুরোটা উজার করে দেন। বিপক্ষের কফিনে শেষ পেরেকটি পুঁতে দিতে এখনও নিখুঁত ফ্রি-কিকে রামধনু রং ছড়িয়ে দিতে পারেন। রবিবাসরীয় সকালে ফুটবলবিশ্ব আরও একবার সেই মেসি ম্যাজিকেরই সাক্ষী রইল। যিনি একটি গোল করলেন এবং একটি করালেন। আর সেই সঙ্গে কোপার শেষ চারের টিকিট নিশ্চিত করল আর্জেন্টিনা (Argentina)। 

এলেন, দেখলেন, জয় করলেন। কোপায় ইকুয়েডরের বিরুদ্ধে শেষ আটের লড়াই যেন এভাবেই জিতে নিলেন লিও মেসিরা (Lionel Messi)। আর তারপরই সেই লাখ টাকার সওয়ালটা ঘুরপাক খেতে শুরু করল। বিশ্বের সবচেয়ে হাইভোল্টেজ ফাইনাল দেখার কি সুযোগ হবে ফুটবলপ্রেমীদের? নেইমারদের মুখোমুখি হবে মেসির আর্জেন্টিনা?

[আরও পড়ুন: Euro 2020: স্বপ্ন দেখাচ্ছেন সাউথগেট! ইউক্রেনকে গোলের মালা পরিয়ে সেমিতে England]

শেষ আটে চিলিকে মাটি ধরিয়ে কোপার সেমিফাইনালে পৌঁছেছে ব্রাজিল। আর এদিন ইকুয়েডরকে ৩-০ গোলে হারিয়ে শেষ চার নিশ্চিত করে ফেলল আর্জেন্টিনা। শুরু থেকেই বিপক্ষের ডেরায় আক্রমণ শানিয়ে চাপে রাখছিলেন মেসি, ডি মারিয়ারা। প্রথমার্ধেই খোলে গোলমুখ। রডরিগো ডি পল গোল করে এগিয়ে দেয় আর্জেন্টিনাকে। এরপর ইকুয়েডর রক্ষণভাগ আঁটসাট করার চেষ্টা করলেও শেষ পর্যন্ত তা ধরে রাখতে পারেনি। ৮৪ মিনিটে এলএম টেনের ক্রস থেকে দুরন্ত শটে বল জালে জড়িয়ে দেন লোতারো মার্টিনেজ। আর ম্যাচের ইনজুরি টাইমে আরও একবার মেসির নিখুঁত ফ্রি-কিকের সাক্ষী থাকেন দর্শকরা।

এদিনের অন্য ম্যাচে পেনাল্টি শুটআউটে উরুগুয়েকে হারিয়ে শেষ চারে পৌঁছয় কলম্বিয়া। নির্ধারিত সময় ও এক্সট্রা টাইমে ম্যাচ গোলশূন্য থাকার পর টাই ব্রেকারে ২-৪-তে পরাস্ত হয়ে বিদায় নেন লুই সুয়ারেজরা। সেমিফাইনালে দুর্দান্ত ছন্দে থাকা মেসিদের মুখোমুখি হতে হবে কলম্বিয়াকে। শেষ চারের লড়াই ব্রাজিল ও আর্জেন্টিনা জিতলেই স্বপ্নের ফাইনাল পাবে অতিমারীর কোপা। দেশের জার্সিতে ট্রফি খরা কাটিয়ে ইতিহাস গড়ার সুযোগ পাবেন মেসি নাকি ঘরের মাঠে ফের বাজিমাত করবেন নেইমাররা? উত্তরের অপেক্ষায় ফুটবলবিশ্ব।  

[আরও পড়ুন: “ব্যাট অনেকটা প্রতিবেশীর স্ত্রীর মতো…”, কার্তিকের নারীবিদ্বেষী মন্তব্যে ক্ষুব্ধ নেটিজেনরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement