BREAKING NEWS

৪ আষাঢ়  ১৪২৮  শনিবার ১৯ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

অবসর ভেঙে ফিরছেন না ডিভিলিয়ার্স, খবর পেয়েই ক্ষোভ উগরে দিলেন সমর্থকরা

Published by: Sulaya Singha |    Posted: May 18, 2021 8:58 pm|    Updated: May 18, 2021 8:58 pm

AB de Villiers retirement to 'remain final' in South Africa jersey | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্থগিত হয়ে যাওয়া আইপিএলের শুরুর দিকে একটা কথা বলেছিলেন দক্ষিণ আফ্রিকার ব্যাটিং কিংবদন্তি এবি ডিভিলিয়ার্স (AB de Villiers)। বিশ্বক্রিকেটের মিস্টার ৩৬০ ডিগ্রি বলেছিলেন যে, তিনি অবসর ভেঙে ফেরার কথা ভাবছেন। ভাবছেন, অক্টোবরে দেশের হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার কথা। যারপর এবির অসংখ্য ভক্তের মধ্যে একটা আশা জেগেছিল যে, টি-টোয়েন্টি বিশ্বকাপটা এবার আরও বেশি রোমাঞ্চকর হতে চলেছে। কিন্তু মঙ্গলবার দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড জানিয়ে দিল, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে (T-20 World Cup) খেলবেন না এবি। অবসর ভেঙে আপাতত ফিরছেন না তিনি। আর তারপর থেকেই তীব্র কটাক্ষের শিকার হচ্ছেন তিনি।

দক্ষিণ আফ্রিকা বোর্ডের বক্তব্য অনুযায়ী, তারা ডিভিলিয়ার্সের সঙ্গে এ নিয়ে কথা বলেছে। জানতে চেয়েছে, তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রত্যাবর্তনের কথা ভাবছেন কি না। সেখানেই নাকি বিধ্বংসী দক্ষিণ আফ্রিকান জানিয়ে দেন, একবার যে সিদ্ধান্ত তিনি নিয়ে ফেলছেন, সেটাই চূড়ান্ত। অবসর ভেঙে আর ফিরে আসবেন না তিনি। ব্যাপারটা বেশ আশ্চর্যজনক। কারণ, বিশ্বকাপে প্রত্যাবর্তনের ইচ্ছের কথা মাত্র মাস খানেক আগেই বলেছিলেন এবি। বলেছিলেন, বিশ্বকাপে খেলতে পারলে তার চেয়ে ভাল আর কিছু হবে না। বলাবলি চলছে, তা হলে কী এমন হল যে রাতারাতি সিদ্ধান্ত পালটে ফেললেন ডিভিলিয়ার্স? তিনি নিজে খেলতে চাননি? নাকি দক্ষিণ আফ্রিকা বোর্ডই আর ফেরাতে চায়নি তাঁকে? প্রশ্ন অনেক উঠলেও উত্তর অধরাই। আর তারই মধ্যে আবার অনেক প্রোটিয়া সমর্থক কটাক্ষের সুরে বলছেন, ডিভিলিয়ার্সকে ভারতেই পাঠিয়ে দেওয়া হোক। ওঁ শুধু আইপিএলই খেলুন।

[আরও পড়ুন: মা-বোনের মৃত্যুর পর খোঁজ নিয়েছেন জয় শাহ, BCCI-কে ধন্যবাদ জানালেন বেদা কৃষ্ণমূর্তি]

উল্লেখ্য, দেশের হয়ে ১১৪ টা টেস্ট, ২২৮ টা ওয়ানডে আর ৭৮ টা আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ২০১৮ সালের মে মাসে হঠাৎই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান তিনি। একাধিকবার তাঁর অবসর ভেঙে পুনরায় জাতীয় দলের জার্সিতে খেলার সম্ভাবনা তৈরি হয়েছিল। দীর্ঘদিন ধরে জল্পনা ছিল, যে কোনও সময় জাতীয় দলে ফিরতে পারেন এবি। কিন্তু এবার নাকি তিনি নিজেই না ফেরার কথা নিশ্চিত করেছেন।

[আরও পড়ুন: ইংল্যান্ডের কোনও কিংবদন্তি নন, সৌরভ-দ্রাবিড়ের অনুপ্রেরণাতেই ক্রিকেট খেলছেন ইংরেজ তারকা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement