BREAKING NEWS

২১  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৭ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দেশের হয়ে খেলার চেয়ে গুরুত্বপূর্ণ হজ, ভারতের বিরুদ্ধে নেই ইংল্যান্ডের লেগস্পিনার

Published by: Anwesha Adhikary |    Posted: June 24, 2022 12:26 pm|    Updated: June 24, 2022 12:26 pm

Adil Rashid to miss India series to visit Haj | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজে খেলবেন না ইংল্যান্ডের লেগস্পিনার আদিল রশিদ (Adil Rashid)। হজে যাবেন বলে ইংলিশ ক্রিকেট বোর্ডের কাছে ছুটি চেয়েছেন তিনি। স্ত্রীর সঙ্গে মক্কায় যাওয়ার ছুটি মঞ্জুর করে দিয়েছে ইসিবি ও ইয়র্কশায়ার কর্তৃপক্ষ। সেই কারণে আসন্ন সিরিজে রশিদের বল খেলতে হবে না রোহিত-ব্রিগেডকে।

ধর্মপ্রাণ মুসলিম হিসাবে বেশ পরিচিত রশিদ। তিনি জানিয়েছেন, ক্রিকেট কেরিয়ারের ব্যস্ততার কারণে ইচ্ছা থাকলেও হজ (Haj) করতে যাওয়া সম্ভব হয়নি। প্রসঙ্গত, ইসলাম ধর্মের পাঁচটি স্তম্ভের মধ্যে অন্যতম হল হজযাত্রা। সামর্থ্য আছে এমন প্রত্যেক মুসলিমের হজ করতে যাওয়া উচিত বলেই মনে করা হয়। ভারতের বিরুদ্ধে সিরিজ ছাড়াও ঘরোয়া ক্রিকেটের টি-টোয়েন্টি টুর্নামেন্টেও খেলবেন না রশিদ।

[আরও পড়ুন: ৮০ শতাংশ শেয়ার, বোর্ডে ৮ সদস্য, ইস্টবেঙ্গলকে চুক্তির শর্ত জানাল ইমামি]

ইংল্যান্ডের লেগস্পিনার জানিয়েছেন, “অনেকদিন ধরেই হজ করতে যেতে চাইছিলাম। কিন্তু সময় পাচ্ছিলাম না। এই বছরে আমার মনে হয়েছে, কাজটা আমার করা দরকার। মন থেকেই এই কাজ করতে চেয়েছি আমি।” এই প্রসঙ্গে দেশের ক্রিকেট বোর্ড (England Cricket Board) তাঁর পাশে দাঁড়িয়েছে বলেই জানিয়েছেন রশিদ। বলেছেন, “ইসিবি ও ইয়র্কশায়ার (Yorkshire) কর্তাদের সঙ্গে কথা বলেছি। তারা বলেছে, যে কাজ করার দরকার সেটা করো তুমি। যত সময় লাগে নাও। তারপরে সময়মতো ফিরে এসো।”

স্ত্রীকে সঙ্গে নিয়ে হজে যাবেন তিনি। দু’সপ্তাহের জন্য মক্কা-সহ সৌদি আরবের বেশ কিছু জায়গায় ভ্রমণ করতে যাবেন তিনি। সেই প্রসঙ্গে তিনি বলেছেন, “এটা খুবই গুরুত্বপূর্ণ সময় আমার জন্য। প্রত্যেক ধর্মের কিছু বিশেষ নিয়ম থাকে। কিন্তু ইসলাম ধর্মে হজের গুরুত্ব খুবই বেশি। আমার ক্ষমতা থাকতেই হজ করে আসতে চাই আমি।” তবে হজ করতে যাওয়ার জন্য ছুটি নেওয়ার উদাহরণ আগেও দেখা গিয়েছে। বাংলাদেশের উইকেটকিপার-ব্যাটার মুশফিকুর রহিমও ওয়েস্ট ইন্ডিজ সিরিজ থেকে ছুটি নিয়েছিলেন। 

[আরও পড়ুন: অদম্য জেদ ও ইচ্ছাশক্তির জয়, দুর্গম ট্রেলস পাস পার করে নজির হাতিবাগানের রুনার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে