BREAKING NEWS

২১  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৭ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফের ব্যর্থ বিরাট, প্রস্তুতি ম্যাচে বেহাল অবস্থা ভারতীয় ব্যাটিংয়ের

Published by: Anwesha Adhikary |    Posted: June 23, 2022 7:58 pm|    Updated: June 23, 2022 9:14 pm

Virat Kohli continues bad form, India batting in trouble in practice match | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আন্তর্জাতিক ক্রিকেটে এগারো বছর কাটিয়ে ফেলেছেন তিনি। সোশ্যাল মিডিয়ায় তাঁর সেই ‘বিরাট জার্নি’র মন্তাজ পোস্ট করেছিলেন। এগিয়ে আসছে ভারত-ইংল্যান্ড টেস্ট ম্যাচ। তার জন্য দু’বেলা নেটে ব্যাট করেছেন। কিন্তু সব মিলিয়েও ফল মিলল না। লেস্টারশায়ারের (Leicestershire) বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে ফের কম রানেই আউট হয়ে গেলেন বিরাট কোহলি (Virat Kohli)। মাত্র ৩৩ রান করেই প্যাভিলিয়নে ফিরতে হল কিং কোহলিকে। তাঁর এই ব্যাটিং ব্যর্থতা দীর্ঘদিন ধরেই চলছে। তাই বড় রান করার লক্ষ্যে অবিচল থেকে কঠোর পরিশ্রমে নিজেকে ডুবিয়ে দিয়েছিলেন। অনুরাগীরা ভেবেছিলেন, রানে ফিরবেন বিরাট। টেস্টে কী হবে তা বলবে সময়। তবে প্র্যাকটিস ম্যাচে সুযোগের সদ্ব্যবহার করতে পারলেন না কোহলি।

ইংল্যান্ডের বিরুদ্ধে অসমাপ্ত টেস্ট সিরিজ খেলতে গিয়েছে ভারতীয় দল। এই টেস্ট জিততে পারলে বিলেতের মাটিতে ইতিহাস গড়বে রোহিত ব্রিগেড। সেই কারণেই প্রস্তুতিতে কোনওরকম ফাঁক রাখছে না ভারতীয় দল। লেস্টারশায়ারের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলতে নেমেছে ভারতীয় দল। চমক দিয়ে ভারতীয় দলের চার খেলোয়াড়কে নামানো হয় বিপক্ষের হয়ে। ভারতীয় ব্যাটিংয়ের কোমর ভাঙতে বেশ ভাল ভূমিকাই নিয়েছেন তাঁরা। টসে জিতে ব্যাটিং নেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। মাত্র ৩৫ রানে মাথায় প্রথম উইকেট হারায় ভারতীয় দল।

[আরও পড়ুন: বাইশ গজে দেড় দশক পূর্ণ রোহিতের, আবেগঘন চিঠি লিখলেন ভক্তদের]

তারপরেই ধস নামে ভারতীয় ব্যাটিংয়ে। ব্যর্থ হয়ে ফিরে যান এদিনই আন্তর্জাতিক ক্রিকেটে পনেরো বছর পূর্ণ করা রোহিত। তারপর একে একে হনুমা বিহারী, শ্রেয়স আইয়ার, রবীন্দ্র জাদেজাও আউট হয়ে যান। মাত্র ৮১ রানে পাঁচ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে ভারতীয় দল। এই অবস্থায় শ্রীকর ভরতের সঙ্গে জুটি বেঁধে দলের হাল ধরেন কোহলি। তাঁর ৬৯ বলে ৩৩ রানের ইনিংসে ছিল চারটি বাউন্ডারি। একটি ছয়ও মেরেছেন প্রাক্তন ভারত অধিনায়ক। এই জুটির হাত ধরে ম্যাচে ফিরে আসার স্বপ্ন দেখতে থাকেন ভারতীয় ক্রিকেটপ্রেমীরা।

কিন্তু এই সময়েই ছন্দপতন। রোমান ওয়াকারের বলে এলবিডব্লিউ হয়ে প্যাভিলিয়নে ফিরতে হয় বিরাটকে। বড় রানের আশা জাগিয়েও শেষ পর্যন্ত ব্যর্থ হলেন তিনি। শেষবার তাঁর ব্যাটে সেঞ্চুরি এসেছিল ২০১৯ সালে। তারপর বেশ কিছু ভাল ইনিংস খেললেও শতরান অধরাই থেকে গিয়েছে। তাঁর অফ ফর্ম নিয়ে মুখ খুলেছেন বিশেষজ্ঞ থেকে আমজনতা। প্রসঙ্গত, ইংল্যান্ড সফরের আগেই কোভিড আক্রান্ত হয়েছিলেন তিনি। তার ফলে প্রস্তুতি ব্যাহত হয়েছে কিনা, তা নিয়েও প্রশ্ন থাকছে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ভারতের রান সাত উইকেটে  ১৭৫।  বিপক্ষ শিবিরে খেলা প্রসিদ্ধ কৃষ্ণ একটি উইকেট পেয়েছেন। তবে ভারতীয় ব্যাটিংকে গুঁড়িয়ে দিয়েছেন কোহলির ঘাতক রোমান ওয়াকারই। 

[আরও পড়ুন: আন্তর্জাতিক ম্যাচে পাড়ার ক্রিকেট! দু’বার ড্রপ খাওয়া বলে তুলে ছক্কা বাটলারের, ভাইরাল ভিডিও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে