BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৫ অক্টোবর ২০২০ 

Advertisement

আফগান ক্রিকেটে জোড়া দুঃসংবাদ, আমিরশাহী থেকেই শোকজ্ঞাপন রশিদ খানের

Published by: Abhisek Rakshit |    Posted: October 4, 2020 9:11 pm|    Updated: October 4, 2020 9:34 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ মর্মান্তিক দু’‌টি ঘটনায় কার্যত কেঁপে উঠল আফগান ক্রিকেট (Afghanistan cricket)। একদিকে, গাড়ি বিস্ফোরণে মারা গেলেন আফগান আম্পায়ার বিসমিল্লাহ জান শেনওয়ারি। অন্যদিকে, পথ দুর্ঘটনায় গুরুতর আহত হলেন আফগান ক্রিকেটার নাজিবউল্লাহ তারাকাই। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভরতি রয়েছেন তিনি।

[আরও পড়ুন:‌‌ দেবদূতের ব্যাটিং দেখে মুগ্ধ যুবরাজ, সরাসরি ছুঁড়লেন এই চ্যালেঞ্জ]

জানা গিয়েছে, দু’‌টি ঘটনাই ঘটেছে আফগানিস্তানের (Afghanistan) নাঙ্গারহার প্রদেশে। গাড়ি বিস্ফোরণের ঘটনাটি ঘটে শনিবার সন্ধ্যায় নাঙ্গারহার প্রদেশের ঘানিখিল জেলায় গর্ভনরের বাড়ির অদূরেই। তাতে ১৫ জন নিহত ও ৩০ জন আহত হন। আর মৃতদের মধ্যেই রয়েছেন আম্পায়ার বিসমিল্লাহ জান শেনওয়ারি। স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, শেনওয়ারির পরিবারের সাত সদস্যেরও মৃত্যু হয়েছে ওই বিস্ফোরণে। ঘটনায় ইতিমধ্যে শোকপ্রকাশ করেছে আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad) দলের বোলিং স্তম্ভ রশিদ খানও (Rashid Khan)। তিনি বলেন, “সন্ত্রাসবাদমূলক যে কোনও কাজের আমি বিরোধী, এতে শুধু ক্ষতিই হয়।” প্রসঙ্গত, এই নাঙ্গারহার প্রদেশের ঘানিখিল থেকেই উঠে এসেছেন আফগান লেগ স্পিনার।

এদিকে, এই ঘটনার রেশ কাটতে  না কাটতেই সামনে আসে আরও একটি দুঃসংবাদ। জানা গিয়েছে, নাঙ্গারহারের পশ্চিমে একটি দোকান থেকে বেরিয়ে রাস্তা পারাপারের সময় গাড়ির ধাক্কায় মারাত্মক আহত হন নাজিবউল্লাহ। তখনই স্থানীয়রা তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। তবে ঘটনায় গুরুতরভাবে জখম হয়েছেন নাজিবুল্লাহ। আপাতত তাঁর অবস্থা সঙ্কটজনক। কোমায় চলে গিয়েছেন তিনি।

[আরও পড়ুন:‌‌ চার ম্যাচেই মোহভঙ্গ! কেকেআর অধিনায়কের পদ থেকে কার্তিককে সরানোর দাবি সমর্থকদের]

উল্লেখ্য, ২০১৪ সালে ঢাকায় বাংলাদেশের বিপক্ষে টি–টোয়েন্টি ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটেছিল নাজিবউল্লাহর। গত বছর শেষবার আন্তর্জাতিক ম্যাচও খেলেছেন বাংলাদেশের বিপক্ষেই। ২৯ বছর বয়সি এই ওপেনারের ওয়ান ডে অভিষেক হয় তিন বছর আগে। দেশের হয় এখনও পর্যন্ত একটি ওয়ান ডে ও ১২টি টি–২০ ম্যাচ খেলেছেন তিনি।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement