BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আফগান ক্রিকেটে ফের শোকের ছায়া, জীবনযুদ্ধে হার মানলেন ক্রিকেটার নজিব

Published by: Sulaya Singha |    Posted: October 6, 2020 7:14 pm|    Updated: October 6, 2020 7:16 pm

Afghan cricketer Najeeb Tarakai passed away after road accident | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত শনিবারই গাড়ি বিস্ফোরণে প্রাণ হারান আফগান আম্পায়ার বিসমিল্লাহ জান শেনওয়ারি। সেদিনই শোনা যায়, পথ দুর্ঘটনায় গুরুতর আহত হন আফগান ক্রিকেটার নজিব তারাকাই (Najeeb Tarakai)। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভরতি করা হয়েছিল তাঁকে। কিন্তু মঙ্গলবারই জীবনযুদ্ধে হার মানলেন তিনি। ২৯ বছর বয়সি উজ্জ্বল ক্রিকেটারের অকাল প্রয়াণে শোকস্তব্ধ আফগান ক্রিকেট। টুইট করে শোকজ্ঞাপন করেছে আইসিসিও (ICC)।

[আরও পড়ুন: এখনই ক্যাপ্টেন বদলের ভাবনা নেই, চেন্নাই ম্যাচে ওপেনার নারিনেই ভরসা রাখছে KKR]

ঘটনা গত শুক্রবারের। আফগানিস্তানের (Afghanistan) নাঙ্গারহার প্রদেশের পশ্চিমে একটি এলাকার দোকান থেকে বেরিয়ে রাস্তা পারাপারের সময়ই গাড়ির ধাক্কায় মারাত্মক আহত হন নজিব। তখনই স্থানীয়রা তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। ঘটনায় গুরুতর জখম হন নজিব। আফগান ক্রিকেট বোর্ডের তরফে জানানো হয়েছিল, অস্ত্রোপচারের পরও তাঁর অবস্থা সংকটজনক ছিল। শোনা যায়, কোমায় চলে গিয়েছিলেন তিনি। এদিন শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

২০১৪ সালে ঢাকায় বাংলাদেশের বিপক্ষে টি–টোয়েন্টি ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটেছিল নজিবের। গত বছর শেষবার আন্তর্জাতিক ম্যাচও খেলেছেন বাংলাদেশের বিপক্ষেই। ২৯ বছর বয়সি এই ওপেনারের ওয়ানডে অভিষেক হয় তিন বছর আগে। দেশের হয়ে একটি ওয়ানডে ও ১২টি টি–২০ ম্যাচ খেলেছেন তিনি। এহেন প্রতিভাকে হারিয়ে শোকাহত আফগান ক্রিকেট বোর্ড। টুইটারে তারা লিখেছে, “এমন একজন ওপেনারকে হারিয়ে স্তব্ধ গোটা দেশ। নজিবের আত্মার শান্তি কামনা করি।”

[আরও পড়ুন: হিল পরে পিচে দাঁড়িয়ে কেন? পাক মহিলা ধারাভাষ্যকারকে কটাক্ষ করে বিপাকে সাংবাদিক]

এদিকে সুদূর আমিরশাহীতে আইপিএল খেলতে গিয়ে একের পর এক দুঃসংবাদ পেয়ে মন খারাপ সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad) দলের বোলিং স্তম্ভ রশিদ খানেরও (Rashid Khan)। তিনিও টুইট করে নজিবের আত্মার শান্তি কামনা করেছেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে