BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

দুরন্ত শাকিব, পাপুয়া নিউগিনিকে হারিয়ে টি-২০ বিশ্বকাপের মূলপর্বে বাংলাদেশ

Published by: Abhisek Rakshit |    Posted: October 21, 2021 8:12 pm|    Updated: October 21, 2021 8:13 pm

All-rounder Shakib A Hasan Powers Bangladesh Into Super 12s of T20 World Cup | Sangbad Pratidin

ফাইল ছবি

বাংলাদেশ: ২০ ওভারে ১৮১/৭
পাপুয়া নিউগিনি: ১৯.৩ ওভারে ৯৭/১০
বাংলাদেশ ৮৪ রানে জয়ী।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রতীক্ষার অবসান। পাপুয়া নিউগিনিকে বড় ব্যবধানে হারিয়ে অবশেষে টি-টোয়েন্টি বিশ্বকাপের (T-20 World Cup) সুপার ১২-এর যোগ্যতা অর্জন করল বাংলাদেশ (Bangladesh)। বৃহস্পতিবার গ্রুপের শেষ ম্যাচে ৮৪ রানে জিতল তাঁরা। ব্যাটে-বলে দুরন্ত খেলে একার হাতে দেশকে বিশ্বকাপে তুলে দিলেন শাকিব আল হাসান।

বৃহস্পতিবার টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। কিন্তু ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা। দ্বিতীয় বলেই মহম্মদ নইমকে আউট করেন কাবুয়া মোরিয়া। তবে লিটন দাস এবং শাকিব আল হাসান বাংলাদেশের ইনিংসকে এগিয়ে নিয়ে যেতে থাকেন। শাকিব অল্পের জন্য অর্ধশতরান পাননি। ৪৬ রান করে ড্রেসিংরুমে ফেরেন তিনি। তবে বাংলাদেশকে বড় রানে পৌঁছতে সাহায্য করেন অধিনায়ক মাহমুদুল্লা। তিনটি চার এবং তিনটি ছয়ের সাহায্যে ২৮ বলে ৫০ রান করেন তিনি। শেষ দিকে নেমে মহম্মদ সইফুদ্দিন ৬ বলে ১৯ রান করে অপরাজিত থাকেন। শেষপর্যন্ত নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ১৮১ তোলে বাংলাদেশ। পাপুয়া নিউগিনির কাবুয়া, দামিয়েন রাভু এবং আসাদ ভালা দু’টি করে উইকেট পান।

[আরও পড়ুন: বিশ্বকাপের ফাইনাল খেলুক ভারত-পাকিস্তান, মনেপ্রাণে চাইছেন ধোনির পাকিস্তানি ভক্ত বশির চাচা]

জবাবে ব্যাট করতে নেমে শাকিব আল-হাসানের দুরন্ত বোলিংয়ের সামনে বিপর্যয়ের মুখে পড়ে পাপুয়া নিউগিনি। ৪ ওভারে ৯ রান দিয়ে শাকিব তুলে নেন ৪ উইকেট। ২টি উইকেট পান সইফুদ্দিন। পাপুয়া নিউগিনির প্রথম সাতজন ব্যাটার দু’অঙ্কের গণ্ডি পেরোতে পারেননি। শেষ দিকে নেমে দুর্দান্ত খেলেন কিপিন দোরিগা। তাঁর অপরাজিত ৪৬ রানের সৌজন্যে তবু কিছুটা লড়াই দেয় পাপুয়া নিউগিনি। তবে ৯৭ রানেই শেষ হয়ে যায় তাঁদের ইনিংস। ফলে মূলপর্বের দরজা খুলে যায় বাংলাদেশের জন্য।

এর আগে বিশ্বকাপের প্রথম ম্যাচেই হারের মুখ দেখতে হয়েছিল বাংলাদেশকে। ছ’রানে তাঁদের হারিয়ে দেয় স্কটল্যান্ড। ফলে তাঁদের মূলপর্বে যাওয়া নিয়ে সংশয় তৈরি হয়েছিল। কিন্তু ওমান এবং পাপুয়া নিউগিনিকে হারিয়ে শেষ হাসি হাসলেন শাকিব আল হাসানরাই।

[আরও পড়ুন: মালদ্বীপে ছুটি কাটিয়ে ফের অনুশীলনে নামলেন অলিম্পিকে সোনাজয়ী নীরজ চোপড়া]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে